করোনা থেকে বাঁচতে ২০২৪ সাল পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে

সুরক্ষা
সংবাদ সম্মেলন  © সংগৃহীত

করোনা টিকা নিলেই ভাইরাসে আক্রান্ত হবে না এই ধারণা ভুল জানিয়ে ঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ বলেছেন, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে নিজেকে রক্ষা করতে ২০২৪ সাল পর্যন্ত প্রত্যেককে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে বলে মন্তব্য করেছেন।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) বিএসএমএমইউয়ের বেতার ভবনে নতুন করোনা ইউনিটের উদ্বোধন উপলক্ষে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন উপাচার্য।

তিনি বলেন, করোনায় আক্রান্ত হলে মৃত্যু ঝুঁকি থাকে। আক্রান্ত রোগীরা চিকিৎসা গ্রহণ করে সুস্থ হয়ে উঠলেও দীর্ঘকালীন জয়েন্ট পেইন, স্মৃতিভ্রম ও হার্ট অ্যাটাকসহ নানা রোগে আক্রান্ত হওয়ায় বাড়তি ঝুঁকি তৈরি হয়। সুতরাং স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবে।

অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ লিখিত বক্তব্যে জানান, করোনা মোকাবেলায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ইতোমধ্যেই বিভিন্ন সেবামূলক কর্মকাণ্ড বিদ্যমান রয়েছে। এ ভাইরাসে প্রাদুর্ভাব দেখা দেয়ার পর রোগীদের সুবিধার্থে গত বছরের মার্চে মেডিসিন, সার্জারি, বক্ষব্যাধিসহ বিভিন্ন বিভাগে হেল্প লাইন চালু করা হয়।


মন্তব্য