ডিজিটাল আইনের অপব্যবহার রোধে কাজ করছি: আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক
আইনমন্ত্রী আনিসুল হক  © ফাইল ফটো

ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার রোধে কাজ করা হচ্ছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। আজ শনিবার (৬ মার্চ) দুপুরে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি গণমাধ্যমকে এ কথা জানান।

আইনমন্ত্রী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার এবং দুর্ব্যবহার নিয়ে যেন কোনো প্রশ্ন না থাকে, কোনো ধরনের বির্তক না থাকে সে জন্য তা দূরীকরণের জন্য আমরা কাজ করছি।

তিনি বলেন, সে জন্য আমরা অনান্য দেশে যা হচ্ছে তা নিয়ে হিউমেন রাইটস কমিশনের সঙ্গে আলোপ আলোচনা করছি। মূলত বেস্ট প্র্যাকটিসটা দেখার জন্য, তারপর আইনটি নিয়ে আমরা চিন্তাভাবনা করব। সে জন্য আমরা কাজ করছি, যেন এর অপব্যবহার রোধ করা যায়।

ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার কিছু কিছু ক্ষেত্রে, মানুষ কিছু কিছু জায়গায় এমন কিছু মামলা এ আইনে করার চেষ্টা করছেন যা ডিজাটাল নিরাপত্তা আইনে মামলা করা যায় না।

আইনমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সরকার হচ্ছে গণতান্ত্রিক সরকার। মানুষ যদি কোনো ব্যাপারে তাদের বক্তব্য দেয়, সেখানে যদি একটাও মানুষ দেয় এবং এই বিষয়টা যদি সরকারের কাছে আসে তাহলে সরকার এটি নিয়ে অবশ্য দেখার চেষ্টা করে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ