আল্লামা শফীকে ঢাকায় আনা হচ্ছে

আল্লামা শফীকে ঢাকায় আনা হচ্ছে
আল্লামা শাহ আহমদ শফী  © ফাইল ফটো

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার আল-জামিয়াতুল তাহলিমা দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার সাবেক মহাপরিচালক ও হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হচ্ছে। আজ শুক্রবার বিকালে তাকে হেলিকপ্টারযোগে ঢাকায় নেওয়া হবে বলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালেন উপপরিচালক ডা. আফতাবুল ইসলাম জানিয়েছেন।

তিনি বলেন, গতকাল গভীর রাতে আহমদ শফীকে হাসপাতালে আনা হয়। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন অসুস্থতা ছাড়াও ডায়াবেটিস ও হাইপারটেনশনসহ বিভিন্ন রোগে ভুগছেন। তাকে আইসিইউতে চিকিৎসা দেওয়া হচ্ছে। পরিবারের সদস্যরা উনার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া সিদ্ধান্ত নিয়েছেন। বিকাল ৪টার দিকে হাসপাতালের মাঠ থেকে হেলিকপ্টারযোগে উনাকে ঢাকায় নিয়ে যাওয়ার কথা।

এর আগে গতকাল বৃহস্পতিবার মধ্যরাতে তাঁকে অ্যাম্বুল্যান্সে হাটহাজারী মাদরাসা থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হয়। পরে হাসপাতালের তৃতীয় তলার ইনটেনসিভ কেয়ার ইউনিটের (আইসিইউ) ৮ নম্বর বেডে ভর্তি করা হয়।

এদিকে টানা দুইদিন বিক্ষোভের পর বৃহস্পতিবার রাতে হাটহাজারী মাদ্রাসার শুরা কমিটির সভায় আহমদ শফী মহাপরিচালকের পদ থেকে সরে দাঁড়ান। তার ছেলে আনাস মাদানিকে স্থায়ীভাবে অব্যাহতিও দেওয়া হয়। এর পরপরই মাদ্রাসা থেকে একটি অ্যাম্বুল্যান্স যোগে আহমদ শফীকে হাসপাতালে নেওয়া হয়।

১০৫ বছর বয়সী এ প্রবীণ আলেম ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ বার্ধক্যজনিত রোগে ভুগছেন। ফলে প্রায়ই ওনাকে হাসপাতালে ভর্তি হতে হয়। গত কয়েক মাসে শরীরে নানা জটিলতা দেখা দিলে একাধিকবার চট্টগ্রাম ও ঢাকার হাসপাতালে কয়েক দিন চিকিৎসা নিতে হয় বড় হুজুরখ্যাত আল্লামা শফীকে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ