পিএসসি অবরুদ্ধ করে বিক্ষোভ জুনিয়র ইনস্ট্রাকটর পদে ফলপ্রত্যাশীদের

পিএসসি কার্যালয় অবরুদ্ধে করে বিক্ষোভ করছেন জুনিয়র ইনস্ট্রাকটর পদের ফল প্রত্যাশীরা
পিএসসি কার্যালয় অবরুদ্ধে করে বিক্ষোভ করছেন জুনিয়র ইনস্ট্রাকটর পদের ফল প্রত্যাশীরা  © টিডিসি

চূড়ান্ত ফল প্রকাশের দাবিতে সরকারি কর্ম কমিশন (পিএসসি) কার্যালয় অবরুদ্ধে করে বিক্ষোভ করছেন জুনিয়র ইনস্ট্রাকটর পদের ফল প্রত্যাশীরা। তারা কার্যালয়ের সামনে প্রধান দুটি গেট তালাবদ্ধ করে রেখেছেন। এর আগে সোমবার (৭ অক্টোবর) বেলা ১১টার দিকে আগারগাঁওয়ে পিএসসির প্রধান কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি শুরু করেন আন্দোলনকারীরা।

জুনিয়র ইনস্ট্রাক্টর পদের ফলাফলের দাবিতে এর আগেও কয়েক দফা আন্দোলন করেছেন চাকরিপ্রত্যাশীরা। পিএসসির সামনে তাঁরা মানববন্ধন ও বিক্ষোভ করেছেন।

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অধীন কারিগরি শিক্ষা অধিদপ্তরের বিভিন্ন পলিটেকনিক ও মনোটেকনিক ও টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের ১০ গ্রেডভুক্ত ‘জুনিয়র ইনস্ট্রাকটর’ টেক পদের চূড়ান্ত ফল প্রকাশের দাবিতে লং মার্চ করেন ফল প্রত্যাশী আন্দোলনকারীরা। 

আরও পড়ুন: পদত্যাগে প্রস্তুত পিএসসি চেয়ারম্যান-সদস্যরা, অপেক্ষা সবুজ সংকেতের

ফলাফল দিতে দেরি কেন আর কবে হবে, তা জানতে চাইলে ওই পিএসসির এক কর্মকর্তা বলেন, ফলাফল সরকারের উচ্চপর্যায়ের অনুমতি পেলেই দেওয়া হবে। চাকরিপ্রার্থীদের অবস্থানের কারণে আনসার সদস্যরা গেটে তালা দিয়েছেন। ভেতরে ডিপার্টমেন্টাল পরীক্ষা হচ্ছে। বাইরে মাইকে স্লোগান হচ্ছে। পরীক্ষা যাঁরা দিচ্ছেন, তাঁরাও অসুবিধায় পড়েছেন। 

জানা যায়, জুনিয়র ইনস্ট্রাক্টরের ৪৪ ক্যাটাগরির পদে ৭ হাজারের বেশি প্রার্থী ভাইভা দিয়েছেন। বিভিন্ন পলিটেকনিক ইনস্টিটিউট, মনোটেকনিক ও টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজগুলোর শিক্ষকসংকট নিরসনে ‘জুনিয়র ইনস্ট্রাক্টর (টেক)’ পদের নিয়োগ দেওয়া হয়।


সর্বশেষ সংবাদ