ঢাকায় কমেছে গ্যাসের গন্ধ, চুলা জ্বালাতে বাধা নেই

ঢাকায় কমেছে গ্যাসের গন্ধ
ঢাকায় কমেছে গ্যাসের গন্ধ  © সংগৃহীত

রাজধানীর বিভিন্ন এলাকায় তীব্র গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়েছিল। সমাধানে দ্রুত মাঠে নামে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। সকালের দিকে কমে এসেছে গ্যাসের গন্ধ। পরিস্থিতি এখন স্বাভাবিক আছে বলে জানিয়েছে তিতাস গ্যাস কোম্পানি। একইসঙ্গে নগরবাসীকে আতঙ্কিত না হয়ে নিশ্চন্তে গ্যাসের চুলা জ্বালানোর পরামর্শ দেওয়া হয়।

মঙ্গলবার (২৫ এপ্রিল) তিতাসের জিএম (অপারেশন) সেলিম মিয়া বলেন, গ্যাস লিকেজ পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। এখন গ্রাহকরা চুলা জ্বালাতে পারবেন। লাইনে যে সমস্যা হয়েছিল তার সমাধান করা হয়েছে। 

মঙ্গলবার সকালে মগবাজার, ওয়্যারলেস, নয়াটোলা এলাকা ঘুরে দেখা যায়, গ্যাস লিকেজের পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।  

এদিকে, সোমবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়ার খবর আসতে থাকে। মগবাজার, ইস্কাটন, রামপুরা, মহাখালী, পূর্ব রাজাবাজার, ক্রিসেন্ট রোড, বাড্ডা ও হাজারীবাগের বাসিন্দারা এলাকায় গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়ার কথা জানান। বিভিন্ন এলাকার মসজিদ থেকে মাইকে ঘোষণা দিয়ে গ্যাসের চুলা না জ্বালানো এবং দেশলাই না জ্বালানোর অনুরোধ জানানো হয়। 

প্রসঙ্গত, সোমবার দিবাগত রাত ১১টা থেকেই বিভিন্ন এলাকা থেকে গ্যাসের তীব্র গন্ধ পাওয়া যাচ্ছিল। অনেকে আতঙ্কিত হয়ে রাস্তায় নেমে আসে। গ্যাসের মেইন সুইচ বন্ধ করে দেয়। এ অবস্থায় রাতে জ্বালানি মন্ত্রণালয় ও তিতাস কর্তৃপক্ষ জানিয়েছিল যে ঈদে শিল্প-কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায়, সঞ্চালন ও বিতরণ লাইনে গ্যাসের চাপ বেড়ে যাওয়ায় (ওভার-ফ্লো) গন্ধ বাইরে আসছে। তিতাসের জরুরি ও টেকনিক্যাল টিম বিষয়টি নিয়ে কাজ করছে। নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন তারা।  

আরও পড়ুন: বাবার ইচ্ছায় নববধূকে হেলিকপ্টারে বাড়িতে নিলেন বিজিএমইএ বিশ্ববিদ্যালয়ের ছাত্র

এদিকে ফায়ার সার্ভিস থেকেও বলা হয়েছিল, যেসব এলাকায় গ্যাসের গন্ধ পাওয়া যাচ্ছে, আপাতত সেসব জায়গায় কয়েক ঘণ্টা চুলা জ্বালানো থেকে বিরত থাকা নিরাপদ হবে। অনাকাঙ্ক্ষিত অগ্নিকাণ্ড প্রতিরোধে ফায়ার সার্ভিসের বিভিন্ন ইউনিট রাস্তায় টহলেও বের হয়।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ তার ফেসবুক পেজে রাত ১২টার দিকে জানান, ঢাকার বেশ কয়েকটি জায়গায় গ্যাসের গন্ধ পাওয়ার খবরে নাগরিকদের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ করছি। ঢাকার গ্যাস বিতরণ কোম্পানি তিতাস গ্যাস কর্তৃপক্ষ এরই মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে। পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।

এ ঘটনায় গত রাতে অনেকেই ভয়ে চুলা জ্বালাননি। দুর্ঘটনার ভয়ে অনেকে গ্যাসের মেইন সুইচ বন্ধ করে রাখেন। ফলে মঙ্গলবার (২৫ এপ্রিল) অনেক এলাকার অনেক বাসায় সকাল শুরু হয় গ্যাস ছাড়াই। এ জন্য তিতাস নিশ্চিত করেছে যে আর কোনও সমস্যা নেই। এখন চুলা জ্বালানো যাবে।


সর্বশেষ সংবাদ