‘হিরো কখনও জিরো হয় না, পরিকল্পিতভাবে আমাকে হারানো হয়েছে’ 

হিরো আলম
হিরো আলম  © সংগৃহীত

জাতীয় সংসদকে খাটো করতে বিএনপি মো. আশরাফুল হোসেন ওরফে হিরো আলমকে উপনির্বাচনে প্রার্থী করেছিল বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বক্তব্য দিয়েছেন। তাঁর এ বক্তব্যের জবাব দিয়েছেন বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে অল্প ভোটে হেরে যাওয়া স্বতন্ত্র প্রার্থী (একতারা প্রতীক) হিরো আলম।

শনিবার (৪ ফেব্রুয়ারি) রাত ৯টায় নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাব দেন হিরো আলম।

ফেসবুক লাইভে হিরো আলম বলেন, ‘গত দুই-তিনদিন ধরে কিছু দল আমাকে নিয়ে কিছু কথা বলছে। আজ দেখলাম আ.লীগের নেতা ওবায়দুল কাদের স্যার হিরো আলমকে নিয়ে কিছু মন্তব্য করেছেন। তিনি (ওবায়দুল কাদের) বলেছেন, হিরো আলমকে নাকি বিএনপি দাড়িয়ে দিয়েছে, আপনারা শুনেছেন। আমার কথা, আমাকে বিএনপি কেন দাড়িয়ে দেবে? আমি তো বিএনপির সাইনবোর্ড নিয়ে ভোট করিনি। বিএনপির কোনো লোককে কি ভোটের দিন আমার সঙ্গে দেখেছেন?আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট করেছি। আপনারা জানেন, বিএনপি আমাকে দাড় করিয়ে দেয়নি।’ 

ওবায়দুল কাদের স্যার বলেছেন, ‘হিরো আলম এখন বিএনপির উপর ভর করে চলছে।’ আমি বলতে চাই হিরো আলম কারও উপর ভর করে চলে না। হিরো আলম নিজের প্রচেষ্টায় আজকের অবস্খানে এসছে।

ওবায়দুল কাদের স্যার আরেকটা বিষয় বলেছেন, হিরো আলম এখন জিরো হয়ে গেছে। উনি এটা ভুল বলেছেন। হিরো আলমকে কেউ কোনোদিন জিরো বানাতে পারে না। হিরো হিরোই থাকে। হিরোকে যারা জিরো বানাতে চেয়েছে তারাই নিশ্চিহ্ন হয়েছে। 

নির্বাচন প্রসঙ্গে হিরো আলম বলেন, ভোট সুষ্ঠু হয়েছে, এজেন্টদের বের করে দেওয়া হয়নি। কিন্তু বগুড়া-৪ এর কাহালু উপজেলার ৬৩ কেন্দ্রে আমি ২৫০০ ভোটে এগিয়ে ছিলাম। কিন্তু নন্দীগ্রামে ৪৯ টি কেন্দ্রের মধ্যে ৩৯ টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করে হঠাৎ স্থগিত করা হয়। আমি তখনও এগিয়ে ছিলাম। কিন্তু দুই ঘন্টা পর হঠাৎ করে মশাল মার্কাকে বিজয়ী ঘোষণা করা হয়।

‘আজকে মির্জা ফখরুল স্যার বলেছেন, এ সরকার অসহায় হয়ে গেছে। আমার কথা, সরকার অসহায় হয়েছে কি না আমি জানিনা। আমি হিরো আলম যে অসহায় হয়ে গেছি এ প্রশ্নের জবাব কে দেবে? আমার যে ভোটের ফলাফল কেড়ে নেওয়া হলো এর জবাবে কে দেবে? আমি কার কাছে বিচার দেব? যাদের কাছে বিচার দিচ্ছি তারা কোনো ফলাফল দিচ্ছে না ’ 

তাই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বলব, সবার তো বিচার আপনি করেন। তাই আমিও আপনার কাছে বিচার দিলাম। আমার ভোট সুষ্ঠু হলো, কিন্তু ফলাফল সুষ্ঠু হলো না- আমি এর বিচার চাই।


সর্বশেষ সংবাদ