বেকার তৈরির কারখানা হয়েছে বিশ্ববিদ্যালয়গুলো: মুক্তিযুদ্ধমন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক  © ফাইল ফটো

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বিশ্ববিদ্যালয়গুলো হয়ে উঠেছে বেকার তৈরির কারখানা। রাষ্ট্রের সম্পদ ও মেধার অপচয় হচ্ছে। ইতোমধ্যে আমাদের পাঠ্যসূচি পরিবর্তন করে যুগোপযোগী করা হচ্ছে। যেন বেকার সৃষ্টি না হয়।

আজ শনিবার দুপুরে গাজীপুরে দুই দিনব্যাপী চাকরি মেলার আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধনকালে তিনি একথা বলেন। জেলা প্রশাসনের উদ্যোগে ঐতিহ্যবাহী ভাওয়াল রাজবাড়ি মাঠে আয়োজিত মেলায় বেক্সিমকো, স্কয়ার, নেসলে, ওয়ালটন, প্রাণ আরএফএল, বাটাসহ দেশসেরা ৪০টি শিল্প প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

আ ক ম মোজাম্মেল হক আরও িবলেন, ধরুন জেলা প্রশাসক যদি পিয়নের একটি নিয়োগ দেয়। সেখানে দুই হাজার আবেদনের মধ্যে এক হাজার থাকে এমএ পাস। বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ শিক্ষা নিয়ে পিয়ন হতে হচ্ছে। এত কষ্ট করে পড়াশোনা করে বাস্তবে তা কোনো কাজে আসছে না।

এদিকে সকাল থেকেই মেলায় চাকরি প্রার্থীদের ভিড় দেখা গেছে। চাকরির আশায় জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন অনেকে। অন্যদিকে জেলার বেকারদের পাশে দাঁড়াতে মেলায় অংশ নিয়েছে বিভিন্ন প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠানের কর্মকর্তারা বলছেন, জীবন বৃত্তান্ত যাচাইয়ের পর যোগ্য প্রার্থীদের চাকরি দেয়া হবে।


সর্বশেষ সংবাদ