মেডিকেল শিক্ষার্থীদের পূর্ণাঙ্গ আবাসিক হল হচ্ছে বিএসএমএমইউতে

আবাসিক হল
বিএসএমএমইউ ক্যাম্পাস  © ফাইল ছবি

উচ্চ শিক্ষায় অধ্যয়নরত মেডিকেল শিক্ষার্থীদের আবাসিক সুবিধার্থে একটি নতুন পূর্ণাঙ্গ হল নির্মাণ করা হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)।

বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ব্লকে শিক্ষার্থীদের আবাসিক হোস্টেল পরিদর্শন শেষে শনিবার (৮ মে) প্রভোস্টদের সঙ্গে আলোচনা সভায় এ পরিকল্পনা জানান উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

বিএসএমএমইউতে বর্তমানে শিক্ষার্থীদের থাকার জন্য কোনো পূর্ণাঙ্গ হল নেই। এ কারণে বিষয়টিতে জোর দিচ্ছেন উপাচার্য। সেই সঙ্গে বর্তমান আবাসিক হোস্টেলটি সংস্কারের আশ্বাস দেন তিনি।

সভায় হল প্রভোস্ট অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামান হল পরিচালনার নীতিমালাসহ হল সংক্রান্ত সংবিধি, প্রবিধানের খসড়া উপাচার্যকে হস্তান্তর করেন। হলের নামকরণ করার বিষয়েও আলোচনা হয়।

সভায় বিএসএমএমইউর উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, হল প্রভোস্ট অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামান ছিলেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ