নেত্রকোণা মেডিকেলের ছাত্রলীগ সভাপতি-সম্পাদকসহ ৯ জনের শাস্তি

নেত্রকোনা মেডিকেল কলেজ ও শাখা ছাত্রলীগের সভাপতি শিহাব, সম্পাদক সাদ্দাম
নেত্রকোনা মেডিকেল কলেজ ও শাখা ছাত্রলীগের সভাপতি শিহাব, সম্পাদক সাদ্দাম   © সংগৃহীত

ছাত্র-জনতার আন্দোলনে হামলাসহ বিভিন্ন অভিযোগে ও তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী নেত্রকোণা মেডিকেল কলেজের ৯ জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে ছাত্রত্ব বাতিল করা হয়েছে। ছাত্রত্ব বাতিল হওয়া ৯ জনসহ মোট ১১ জনকে স্থায়ীভাবে হোস্টেলের সিট বাতিল এবং তিরস্কার করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এরমধ্যে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকও রয়েছে।

আজ বুধবার (১১ সেপ্টেম্বর) নেত্রকোণা মেডিকেল কলেজের একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় সাধারণ শিক্ষার্থীদের অভিযোগ এবং তদন্ত কমিটির তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে সিদ্ধান্তসমূহ গৃহীত হয়। 

অভিযুক্ত শিক্ষার্থীদের মধ্যে ২ জনকে (আহসানুল হক শিহাব ও মীর সাদ্দাম হোসেন-এনএমসি-১) ১ বছরের জন্য ছাত্রত্ব বাতিল ও ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা। তারা দুইজন শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

এছাড়া ৬ জনকে (নাবিদ হোসেন, প্রিতম সেন-এনএমসি-২), (তানভির মাহতাব রাফি, তৌহিদুল ইসলাম- এনএমসি- ৩), (শায়ন বণিক, ফাহিম ফাহাদ-এনএমসি-৪)) ৬ মাসের জন্য ছাত্রত্ব বাতিল ও ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা। বাকি একজনকে (ফাহাদ হোসেন-এনএমসি-২) ৩ মাসের জন্য ছাত্রত্ব বাতিল ও ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

ছাত্রত্ব বাতিল হওয়া ৯ শিক্ষার্থীসহ শাহ সুফিয়ান-এনএমসি-৪, শাহ মাসরুর নিপুণ-এমএনসি-৫ অভিযুক্ত ১১ জন শিক্ষার্থীরই স্থায়ীভাবে হোস্টেলের সিট বাতিল করা হয়েছে এবং তারা এমন অপরাধ করবে না মর্মে মুচলেকা নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া অভিযুক্ত ১১ জনকে তিরস্কার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জানা যায়, গত জুলাই মাসে শিক্ষার্থীদের আন্দোলনে মেয়েদের লাঠি দিয়ে মারতে যাওয়া, আক্রমণাত্মক আচরণ এবং হুমকি প্রদান, মেয়েদের যৌন হয়রানি এবং বখাটেদের লেলিয়ে দেওয়ার হুমকি, ছাত্রলীগকে আন্দোলনরত শিক্ষার্থীদের তথ্য প্রদানসহ নানা অভিযোগ এনে প্রমাণসহ গত ১৯ আগস্ট সাধারণ শিক্ষার্থীরা লিখিত অভিযোগে জানায়। এরই প্রেক্ষিতে তদন্ত কমিটির প্রদানকৃত রিপোর্টের ভিত্তিতে একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।


সর্বশেষ সংবাদ