সাফল্যের ধারাবাহিকতায় তা‘মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা টঙ্গী

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০১৮ সালের দাখিল পরীক্ষায় ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্ঠান তা‘মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা, টঙ্গী, EIIN-১০৯০০৬ অতিতের ধারাবাহিকতায় এবারও জিপিএ ৫.০০ প্রাপ্তিতে শীর্ষস্থান অধিকার করেছে।

মাদ্রাসাটি থেকে ৩৬৯ জন অংশগ্রহণকারী শিক্ষার্থীর মধ্যে ১৮৩ জন ``এ+`` সহ সবাই উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ১৭২ জন পরীক্ষার্থীর মধ্যে ``এ+``  ১৪২ জন ও ৩০ জন ``এ`` পেয়ে উত্তীর্ণ হয়েছে এবং সাধারণ বিভাগে ১৯৬ পরীক্ষার্থীর মধ্যে ``এ+`` ৪১ জন, ``এ`` ১৪৯ জন, ``এ-`` ০৬ জন ও ০১ জন ``বি`` গ্রেডে উত্তীর্ণ হয়েছে।

ঈর্ষণীয় এই ফলাফলে মাদ্রাসার ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের মধ্যে আনন্দের জোয়ার তৈরি হয়। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ভালো ফলাফলের জন্য মাদ্রাসার স্বনামধন্য অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন এ জন্য মহান আল্লাহ তায়ালার শুকরিয়া জানান।

তিনি উল্লেখ করেন, শিক্ষকদের আন্তরিকতা ও নিবিড় পরির্চযা, ছাত্রদের কঠোর পরিশ্রম এবং অভিভাবকদের আন্তরিকতা ও দোয়া এই ফলাফলের পেছনে ভূমিকা রেখেছে। আগামীতে আরো ভালো করার জন্য ছাত্র ও শিক্ষকদের জোর প্রচেষ্টা অব্যাহত থাকবে এবং দেশ ও জাতীর ক্রান্তিলগ্নে তা‘মীরুল মিল্লাত কামিল মাদ্রাসার ছাত্ররা আদর্শিক ক্ষেত্রে আপসহীন থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে অধ্যক্ষ মহোদয় আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, তা‘মীরুল মিল্লাত ট্রাস্ট পরিচালিত তা‘মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা, ঢাকা, EIIN-১০৮৪৭৮, মাদ্রাসাটি থেকে ২৫৯ জন অংশগ্রহণকারী শিক্ষার্থীর মধ্যে ৭৮ জন ``এ+`` সহ সবাই উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ১৪২ পরীক্ষার্থীর মধ্যে ``এ+`` ৬৮ জন, ``এ`` ৬৭ জন, ``এ-`` ০৪ জন ও ০১ জন ``সি`` গ্রেডে এবং সাধারণ বিভাগে ১১৭ জন পরীক্ষার্থীর মধ্যে ``এ+`` ১০ জন, ১০২ জন ``এ`` ও ০২ জন ``সি`` গ্রেডে উত্তীর্ণ হয়েছে।

তা‘মীরুল মিল্লাত মহিলা কামিল মাদ্রাসা, মাতুয়াইল, EIIN-১০৭৯০২ থেকে ১২৮ জন অংশগ্রহণকারী শিক্ষার্থীর মধ্যে ৪৭ জন ``এ+`` সহ সবাই উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ৮০ পরীক্ষার্থীর মধ্যে ``এ+`` ৪৩ জন, ``এ`` ৩৭ জন এবং  সাধারণ বিভাগে ৪৮ জন পরীক্ষার্থীর মধ্যে ``এ+`` ০৪ জন ও ৪৩ জন ``এ`` পেয়ে উত্তীর্ণ হয়েছে।


সর্বশেষ সংবাদ