আমি বাংলা সাহিত্যের ইমরান হাশমি

লেখিকা জান্নাতুন নাঈম প্রীতি
লেখিকা জান্নাতুন নাঈম প্রীতি  © সংগৃহীত

এবার এক ভক্তের উপর চটেছেন প্রবাসী লেখিকা জান্নাতুন নাঈম প্রীতি। ভক্তের এক প্রশ্নের জবাবে ফেসবুকে নিজের ভেরিফাইড পেজে একটি পোস্ট করেছেন এ লেখিকা। সেখানে তিনি নিজেকে বাংলা সাহিত্যের ইমরান হাশমি বলে উল্লেখ করেছেন।

জানা যায়, রোববার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাতটার দিকে হলুদ জামা ও লাল ওড়নায় ফাল্গুনি সাজের একটি ছবি পোস্ট করেন প্রীতি। ছবির বর্ণনায় তিনি নিজের অভিব্যক্তি প্রকাশ করেছেন কঠিন ভাষায়।

জান্নাতুন নাঈম প্রীতি তার পোস্টে লিখেছেন, ‘ফাল্গুন উপলক্ষে সেজেগুজে এই ছবি তুলে আসার পরে দেখি ফেসবুকে বিশাল এক পোস্টে আমাকে তুলোধুনো করা এক লোক আমার পাত্তা না পেয়ে ইনবক্সে লিখেছে- প্রীতি আপনি কি নিজেকে বাংলা সাহিত্যের রবীন্দ্রনাথ বা তসলিমা মনে করেন?’
 
‘আমি লিখলাম- না ভাই, আমি নিজেকে বাংলা সাহিত্যের ইমরান হাশমি মনে করি। এখন সিনেমায় সবাই চুমু খায়, কিন্তু নাম হয় শুধুই ইমরান হাশমির।’

আরও পড়ুন : একুশে বইমেলায় নিষিদ্ধ প্রীতির ‘জন্ম ও যোনির ইতিহাস’ বই

জানা যায়, এবারের অমর একুশে বইমেলায় একটি বইকে কেন্দ্র করে নতুন করে আলোচনায় আসেন বিতর্কিত এ লেখিকা। ‘জন্ম ও যোনির ইতিহাস’নামের ওই বইটি মেলা পাঠকপ্রিয়তা পায়। তবে মেলা শুরুর পর গত ১৪ ফেব্রুয়ারি বাংলা একাডেমির টাস্কফোর্সের নির্দেশে প্রীতির বই বিক্রি বন্ধ করে নালন্দা প্রকাশনী। 

বইমেলার নীতিমালা পরিপন্থী ব্যক্তিগত আক্রমণ ও বিচারকদের নিয়ে আপত্তিকর মন্তব্য থাকায় নালন্দা প্রকাশনীকে বইটি মেলায় প্রদর্শন ও বিক্রি না করার নির্দেশনা দেয় বাংলা একাডেমির টাস্কফোর্স।

বাংলা একাডেমির টাস্কফোর্সের সভাপতি অসীম কুমার দে বলেন, এ বইটিতে বইমেলার নীতিমালা পরিপন্থী নানা বিষয় উঠে এসেছে। এর মধ্যে রয়েছে ব্যক্তি আক্রমণ, বিচারকদের নিয়ে আপত্তিকর মন্তব্য। এ কারণে আমরা চলমান অমর একুশে বইমেলা থেকে বইটির প্রদর্শন ও বিক্রয় বন্ধের জন্য প্রকাশককে জানিয়েছি। প্রকাশক আমাদের সিদ্ধান্ত মেনে নিয়েছে।


সর্বশেষ সংবাদ