চতুর্থ গণবিজ্ঞপ্তির খবর সম্পর্কে আমার জানা নেই: চেয়ারম্যান

গণবিজ্ঞপ্তি
মো. আশরাফ উদ্দিন ও এনটিআরসিএ লোগো  © ফাইল ফটো

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি সম্পর্কে বিভিন্ন গণমাধ্যমে যে সংবাদ প্রকাশিত হয়েছে সে সম্পর্কে আমার জানা নেই। আমরা তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশে কাজ করছি। এটি ভালোভাবে সম্পন্ন করে অন্য বিষয় নিয়ে ভাবা যাবে। চতুর্থ গণবিজ্ঞপ্তির খবর সম্পর্কে আমার জানা নেই।

বৃহস্পতিবার (১১ মার্চ) বিকেলে নিজ দপ্তরে দ্যা ডেইলি ক্যাম্পাসের সঙ্গে আলাপকালে এসব কথা জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন।

তিনি বলেন, আমাদের কাছে ৫৭ হাজারের কিছু বেশি শিক্ষকের শূন্যপদের তথ্য রয়েছে। এর বাইরে অফিসিয়ালি শূন্যপদের কোনো তথ্য নেই। ফলে চতুর্থ গণবিজ্ঞপ্তি নিয়ে যারা সংবাদ প্রকাশ করছেন, তারা কিসের ভিত্তিতে তা করছেন সেটি আমার জানা নেই। আগে তৃতীয় গণবিজ্ঞপ্তির কাজ শেষ করতে চাই। এরপর অন্য কিছু নিয়ে ভাবা যাবে।

তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ সম্পর্কে মো. আশরাফ উদ্দিন বলেন, তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশের কাজ জোরেশোরে চলছে। তবে আমরা গণবিজ্ঞপ্তি প্রকাশের জন্য একটু সময় নিতে চাই। আমরা সম্পূর্ণ কাজ নির্ভুলভাবে করতে চাই। সেজন্য আমরা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে সংশোধিত তালিকা পাঠাতে বলেছি। এই কাজ তদারকির জন্য জেলা শিক্ষা কর্মকর্তাদের দায়িত্ব দেয়া হয়েছে।

তিনি বলেন, আমরা আইন মন্ত্রণালয়ের অনুমতি পেয়েছি। তবে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি এখনো পাইনি। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পাওয়ার আগে আমরা বিজ্ঞপ্তি প্রকাশের যাবতীয় কাজ শেষ করতে চাই। যেন অনুমিত পাওয়া মাত্রই গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে পারি।

১৬তমদের গণবিজ্ঞপ্তিতে যুক্ত করা প্রসঙ্গে মো. আশরাফ উদ্দিন আরও বলেন, ১৬তমদের এখনো মৌখিক পরীক্ষা শেষ হয়নি। তারা কীভাবে এই দাবি করে সেটি আমার জানা নেই। তৃতীয় গণবিজ্ঞপ্তিতে যুক্ত হওয়ার জন্য তারা আমাদের কাছে স্মারকলিপিও দিয়েছে। তবে আমরা কারো জন্য অপেক্ষা করতে চাই না। আমরা দ্রুত গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে চাই।


মন্তব্য

সর্বশেষ সংবাদ