অসহায় শিক্ষার্থীর পাশে রাবি ছাত্রলীগ সভাপতি

আর্থিক অসচ্ছলতার কারণে লেখাপড়া প্রায় বন্ধ হওয়ার উপক্রম হচ্ছিল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুস সালামের।  লেখাপড়ার খরচ চালিয়ে যেতে শেষ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একটি আবাসিক হলেই রাজমিস্ত্রির কাজ শুরু করেন তিনি।  তবে তার লেখাপড়ার খরচ বহনের আশ্বাস দিয়ে রাজমিস্ত্রী কাজ থেকে ফিরিয়ে েএনেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।  শুক্রবার সন্ধ্যায় ওই শিক্ষার্থীর লেখাপড়া, থাকা-খাওয়াসহ লেখাপড়ার যাবতীয় খরচের দায়িত্ব নেওয়ার কথা জানান বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া।

স্পোর্টস সায়েন্স বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী আব্দুস সালামের বাড়ি দিনাজপুর জেলার চিরিরবন্দর এলাকায়।  আব্দুস সালাম জানান, এসএসসি পরীক্ষার সময় তার মা মারা গেছেন।  বাবা আমার লেখাপড়ার খরচ চালাতে পারছিলেন না। তাই বাধ্য হয়েই রাজমিস্ত্রির কাজ করতে তিনি।  পরে ছাত্রলীগের ভাইয়েরা আমাকে রাবি ছাত্রলীগের সভাপতির কাছে নিয়ে যায়।  সভাপতি থাকা খাওয়া এবং পরবর্তীতে লেখাপড়ার বিষয়গুলো দেখবেন বলে আশ্বাস দিয়েছেন।

এ বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া জানান, সালামের সঙ্গে কথা বলে জানতে পারি তার পরিবারে আর্থিক সংকট প্রকট। ছাত্রলীগ একটি ছাত্রবান্ধব সংগঠন। সেই সংগঠনের আমি রাবি ইউনিটের সভাপতি।  সেই জায়গা থেকে তার লেখাপড়া, থাকা-খাওয়ারসহ যাবতীয় খরচের দায়িত্ব আমি নিয়েছি।  


সর্বশেষ সংবাদ