দিনে ৭ টাকায় চিকিৎসা দেবে গণস্বাস্থ্য: ডা. জাফরুল্লাহ

জাফরুল্লাহ
ডা. জাফরুল্লাহ চৌধুরী  © ফাইল ফটো

রাজধানীর স্বল্প ও নিম্ন আয়ের মানুষের জন্য মাত্র সাত টাকায় চিকিৎসার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। 

সোমবার (১৯ জুলাই) মীরহাজিরবাগ আবু হাজী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা ও শিশুদের মধ্যে পুষ্টিকর খাবার বিতরণকালে তিনি এ কথা বলেন।

এ সময় ডা. জাফরুল্লাহ চৌধুরী মায়েদের উদ্দেশে বলেন, আজকের বাংলাদেশ আপনারা বাঁচিয়ে রেখেছেন। সে জন্য আপনাদের শিশুদের সুস্থতা চাই। তাদের লেখাপড়া করতে হবে। সে জন্য দুটি কাজ করেছি। একটা হচ্ছে, সবার জন্য বিশেষ গণস্বাস্থ্য বীমা। দিনে মাত্র সাত টাকা। সাত টাকায় আপনাদের সব চিকিৎসার ব্যবস্থা আমরা করে দেব।

তিনি আরও বলেন, মায়েরা বাসাবাড়ি, কলকারখানায় কাজ করেন। কারও যদি অসুখ হয়, তাহলে ওই পরিবারের সারা মাসের সঞ্চয় শেষ হয়ে যায়। সে জন্য স্বাস্থ্যবীমা করা হয়েছে। মাসে ২০০ টাকা, অর্থাৎ দিনে সাত টাকা। এই টাকা দিয়ে ডাক্তারের চিকিৎসা, ওষুধ ও হাসপাতালে ভর্তি হবেন। প্রসূতি মায়েদের বাড়তি টাকা ছাড়াই ডেলিভারি করানো হবে।

গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে এ সময় ৫০০ পরিবারের মধ্যে মা ও শিশুদের জন্য বিশেষ পুষ্টিকর খাদ্য বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ভ্রাম্যমাণ হাসপাতালের সমন্বয়ক অধ্যাপক ডা. শওকত আরমান, গণস্বাস্থ্য নগর হাসপাতালের পরিচালক ডা. বদরুল হক, স্থানীয় সমাজসেবক মোজাম্মেল হক মাস্টার, প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ।


মন্তব্য