করোনাভাইরাস

সুইস স্কুলের আড়াই হাজার শিক্ষার্থী কোয়ারেন্টিনে

 সুইস হসপিটালিটি স্কুল
সুইস হসপিটালিটি স্কুল

বিশ্বে মহামারি করোনা ভাইরাসের কারণে প্রায় সব দেশের শিক্ষা প্রতিষ্ঠানই বন্ধ ঘোষণা করা হয়। তবে শিক্ষা কার্যক্রম বহাল রাখতে অনলাইন ক্লাসে যুক্ত হচ্ছে শিক্ষার্থীরা। এরই মধ্যে এবার চলমান ভাইরাস সংক্রমণ পরিস্থিতি বেড়ে যাওয়ায় প্রখ্যাত সুইস হসপিটালিটি স্কুলের প্রায় ২ হাজার ৫০০ শিক্ষার্থীকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

গত বুধবার এএফপির এক খবরে সুইস হসপিটালিটি স্কুলের শিক্ষার্থীদের কোয়ারেন্টিনে রাখার এমন তথ্য দেয়া হয়েছে। 

ওয়াদ অঞ্চল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, লাউসনের ইএইচএল হসপিটালিটি ম্যানেজমেন্ট স্কুলে মোট সংখ্যার প্রায় ৭৫ শতাংশ শিক্ষার্থীকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত বাড়িতে অবস্থান করতে অথবা ক্যাম্পাসের বাইরে বের না হওয়ার জন্য বলেছে।

বিবৃতিতে বলা হয়েছে, বিভিন্ন বিভাগের শিক্ষার্থীর মধ্যে করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে। সবার মধ্য যেন ছড়িয়ে না পড়ে, সে জন্যই লকডাউনের ব্যবস্থা করা হয়েছে।

প্রসঙ্গত, সুইস হসপিটালিটি স্কুলটি বিশ্বের অন্যতম সেরা একটি স্কুল। তিন বছরে স্নাতক ডিগ্রির জন্য সেখানে কেউ (বিদেশি) পড়তে চাইলে গুনতে হবে ১ লাখ ২৭ হাজার পাউন্ড।

গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, ভাইরাস পরিস্থিতিতে স্থানীয় কর্তৃপক্ষ ১০০–এর বেশি লোকের একসঙ্গে জড়ো হওয়া বাতিল করেছে। এ ছাড়াও মাস্ক ছাড়া বের হওয়া নিষিদ্ধ করা হয়েছে। সুইজারল্যান্ডের জনসংখ্যা ৮৫ লাখ। দেশটিতে ৫১ হাজার মানুষ করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন। ৪ হাজার ৮০০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। ১ হাজার ৭৭২ জনের মৃত্যু হয়েছে করোনায়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ