বঙ্গবন্ধু ওভারসিস স্কলারশিপ

ঢাবি শিক্ষকদের বিদেশে উচ্চশিক্ষার সুযোগ

ঢাবি শিক্ষকদের বিদেশে উচ্চশিক্ষার সুযোগ
  © লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষা ও গবেষণার গুণগত মানোন্নয়নের লক্ষ্যে শিক্ষকদের বিদেশে উচ্চশিক্ষা (পিএইচডি) গ্রহণের জন্য “বঙ্গবন্ধু ওভারসিস স্কলারশিপ” বৃত্তির জন্য আবেদন শুরু হয়েছে।

এই বৃত্তির আওতায় এশিয়া, ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়া ও আফ্রিকার দেশসমূহের বিশ্ববিদ্যালয়, উচ্চশিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠানে অধ্যয়নের সুযোগ রয়েছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) থেকে এই বৃত্তির জন্য অনলাইনে আবেদন শুরু হয়েছে বলে ঢাবির রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনলাইনে ওয়েবসাইটের এই ঠিকানায় (scholarships.du.ac.bd/bangabandhu) গিয়ে আবেদন করা যাবে। অনলাইনে পূরণকৃত দরখাস্তের প্রিন্ট কপি বিভাগীয় চেয়ারম্যান বা ইনস্টিটিউটের পরিচালকের মাধ্যমে কাভার লেটারসহ রেজিস্ট্রার বরাবর আগামী ১৫ এপ্রিলের মধ্যে পাঠাতে হবে।

এতে আরো উল্লেখ করা হয়েছে, এই বৃত্তি শুধুমাত্র শর্ত পূরণকারী বিশ্ববিদ্যালয়ের প্রভাষক, সহকারী অধ্যাপক ও সহযোগী অধ্যাপকদের জন্য উন্মুক্ত থাকবে। বৃত্তি প্রদানের তারিখে প্রার্থীদের বয়স ৪০ বছরের উর্দ্ধে হবে না। বৃত্তি প্রদানের তারিখে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আবেদনকারীর চাকুরিকাল অন্যূন ২ বছর পূর্ণ হতে হবে।

বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ