এক স্থানেই অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার সুযোগ

অস্ট্রেলিয়া ওপেন ডে অনুষ্ঠিত হবে আগামী সোমবার
অস্ট্রেলিয়া ওপেন ডে অনুষ্ঠিত হবে আগামী সোমবার  © সংগৃহীত

অস্ট্রেলিয়া ওপেন ডে অনুষ্ঠিত হবে আগামী সোমবার (২৭ ফেব্রুয়ারি)। মেন্টরস স্টাডি অ্যাব্রোডের আয়োজনে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত এ আয়োজন চলবে। গুলশানের হোটেল আমারি ঢাকার ইডেন গ্র্যান্ড বলরুমে এ আয়োজন করা হবে। 

এতে অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। তাদের বিশ্ববিদ্যালয়ের জন্য তারা শিক্ষার্থীদের যোগ্যতা মূল্যায়ন করবেন। বাংলাদেশি শিক্ষার্থীদের ব্যাচেলর, মাস্টার্স, ফাউন্ডেশন, ডিপ্লোমা ও অ্যাডভান্সড ডিপ্লোমা কোর্সের বিষয়ে সুযোগ থাকবে।

এতে কোনো প্রবেশ ফ্রি থাকছে না। অংশগ্রহণকারী শিক্ষার্থীরা মেন্টরস স্টাডি অ্যাব্রোড থেকে বিনামূল্যে ভর্তি ও ভিসা প্রক্রিয়াকরণ উপভোগ করতে পারবেন। আগ্রহীদের স্পট অ্যাসেসমেন্ট ও আবেদনের জন্য  সার্টিফিকেট/ট্রান্সক্রিপ্ট, পাসপোর্ট ও অন্যান্য ডকুমেন্ট সঙ্গে আনতে বলা হয়েছে। আরও তথ্যের জন্য যোগাযোগ করতে হবে ০১৭১৩২৪৩৪২৫, ০১৭১৩২৪৩৪৩৭ নম্বরে।

অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হলো- ম্যাকুয়ারি ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়ান ক্যাথলিক ইউনিভার্সিটি (এসিইউ), এটিএমসি (ফেডারেশন ইউনিভার্সিটি), ভিক্টোরিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি (ভিআইটি), এডিথ কোওয়ান কলেজ, কার্টিন ইউনিভার্সিটি, ডেকিন ইউনিভার্সিটি, আইন্সবেরি কলেজ, এসএআইবিটি, গ্রিফিথ কলেজ, অলব্রাইট ইনস্টিটিউট, টেয়লার্স কলেজ, অস্ট্রেলিয়া ইনস্টিটিউট অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (এআইবিটি), অস্ট্রেলিয়ান বিজনেস অ্যান্ড কালিনারী ইনস্টিটিউট ও মেলবোর্ন মেট্রোপলিটন কলেজ।

এ প্রতিষ্ঠানগুলো ছাড়াও স্বনামধন্য অস্ট্রেলিয়ান বিশ্ববিদ্যালয়ের আবেদন প্রক্রিয়া, ভিসা, খণ্ডকালীন কাজের সুযোগ, অধ্যয়ন-পরবর্তী ওয়ার্ক পারমিট, ভ্রমণ ও বাসস্থান, আইইএলটিএস ও নিবন্ধনসহ অনেক বিষয়ে আগ্রহীদের জন্য কাউন্সিলর থাকবেন।