প্রধানমন্ত্রীর সঙ্গে এ আর রহমানের সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর সঙ্গে এ আর রহমানের সাক্ষাৎ
প্রধানমন্ত্রীর সঙ্গে এ আর রহমানের সাক্ষাৎ  © সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন উপমহাদেশের বরেণ্য সুরকার সঙ্গীত পরিচালক এ আর রহমান। আজ মঙ্গলবার (২৯ মার্চ) তিনি এই সাক্ষাৎ করেন। এসময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন উপস্থিত ছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজিত কনসার্টে গান গাইতে অস্কারজয়ী এ আর রহমান ঢাকায় এসেছেন। আজ সন্ধ্যায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মঞ্চ মাতাবেন তিনি। ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব ১০০’ উপলক্ষে বিসিবি এই আয়োজন করেছে।

গত রবিবার রাতে প্রায় ১০০ সঙ্গী নিয়ে বিশেষ ফ্লাইটে ঢাকায় আসেন এ আর রহমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ৩৫টি গান গাইবেন তিনি। এর পৃষ্ঠপোষক বসুন্ধরা গ্রুপ। এ আর রহমান বঙ্গবন্ধুকে নিয়ে বাংলা ও হিন্দিতে দুটি গানের সুর ও সংগীত করেছেন। ‘আজও শুনি বজ্রধ্বনি’ ও ‘বোলো জয় বঙ্গবন্ধু’ গান দুটি তিনি মঞ্চে গাইতে পারেন। সাধারণ দর্শকদেরও কনসার্টে টিকিট কেটে প্রবেশের সুযোগ রয়েছে।

আরও পড়ুন- যেভাবে দেখা যাবে এ আর রহমানের কনসার্ট 

সন্ধ্যা ৬টায় অনুষ্ঠানের শুরুতে গান গাইবেন জনপ্রিয় ব্যান্ড ‘মাইলস’ ও মমতাজ। এ অনুষ্ঠান ঘিরে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করেছে ডিএমপি। অনুষ্ঠানটি সরাসরি দেখানো হবে নিউজ টুয়েন্টিফোর চ্যানেলে। কনসার্টটি গত বছর হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের জন্য স্থগিত করেছিল বিসিবি। কনসার্টের জন্য পূর্ব গ্যালারির সামনে তৈরি করা হয়েছে মঞ্চ। প্রায় ১০ হাজার শ্রোতা এ গান সরাসরি শোনার সুযোগ পাবেন। এ জন্য তিন ক্যাটাগরির টিকিট বিক্রি হচ্ছে।

সোমবার রাতে মিরপুরে স্টেডিয়ামে সঙ্গীদের নিয়ে গান গেয়ে রিহার্সেল করেন এ আর রহমান। এদিকে গতকাল থেকেই দর্শকদের জন্য শুরু হয়েছে কনসার্টের টিকিট বিক্রি। মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামের বুথ থেকে সকাল ১০টা থেকে টিকিট বিক্রি শুরু হয়।


সর্বশেষ সংবাদ