এইচএসসির ফলে দীঘির চেয়ে এগিয়ে পূজা চেরি

পূজা চেরি ও প্রার্থনা ফারদিন দীঘি
পূজা চেরি ও প্রার্থনা ফারদিন দীঘি  © সংগৃহীত

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। রোববার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১১টা ৫০ মিনিটে গণভবন থেকে ভার্চুয়ালিযুক্ত হয়ে ফল প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারের পরীক্ষায় রাজধানীর স্ট্যামফোর্ড কলেজ থেকে চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘি ও সিদ্ধেশ্বরী ডিগ্রি কলেজ থেকে পূজা চেরি অংশ নিয়েছেন।

প্রকাশিত ফলে দেখা গেছে চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘির চেয়ে এগিয়ে রয়েছেন অভিনেত্রী পূজা চেরি। বিজ্ঞান বিভাগ থেকে ৩.৭৫ পেয়ে উত্তীর্ণ হয়েছেন দীঘি অন্যদিকে ৪.০৮ পেয়ে উত্তীর্ণ হয়েছেন পূজা।

ফলাফল প্রকাশের পর পূজা চেরি বলেন, পরীক্ষার আগে টানা শুটিং করেছি। এই শুটিং শেষে আমি পরীক্ষায় অংশ নিয়েছি, স্বাভাবিকভাবে এই ফলে আমার সন্তুষ্ট থাকা উচিৎ। বাবা-মা, পরিবারের সবাই খুশি। আমিও খুশি কিন্তু মনে হচ্ছে আরেকটু বেশি পয়েন্ট পেলে ভালো হতো।

আরও পড়ুন: যেভাবে তৈরি করা হয়েছে এইচএসসির ফল

তবে প্রকাশিত ফল নিয়ে ভিন্ন কথা বলছেন দীঘি। ফল পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়া গণমাধ্যমকে তিনি বলেন, আমি এর আগে কোনও পরীক্ষায় জিপিএ-৫ পাইনি। আমি তেমন ছাত্রী নই।

করোনার কারণে নির্ধারিত সময়ে এ বছর এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। আট মাস পর ২ ডিসেম্বর তিনটি বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবছর ২ হাজার ৬২১টি কেন্দ্রে ৯ হাজার ১৮৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৩ লাখ ৯৯ হাজার ৬৯০ জন পরীক্ষার্থী ছিলেন।

এর মধ্যে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষার্থী ছিলেন ১১ লাখ ৩৮ হাজার ১৭ জন। এদের মধ্যে ২ লাখ ৫৪ হাজার ৮৩০ জন বিজ্ঞান, ৬ লাখ ৫৬ হাজার ১৩২ জন মানবিক এবং ২ লাখ ২৭ হাজার ৫৫ জন বাণিজ্য বিভাগের। এছাড়া এক লাখ ১৩ হাজার ১৪৪ জন মাদ্রাসা ও এক লাখ ৪৮ হাজার ৫০৩ জন কারিগরি শিক্ষা বোর্ডের।


সর্বশেষ সংবাদ