আমারও বিসিএস দেওয়ার ইচ্ছা ছিল: বাঁধন

আজমেরী হক বাঁধন
আজমেরী হক বাঁধন  © ফাইল ছবি

৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় আন্তর্জাতিক অঙ্গনে আলোচিত ‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিটি নিয়ে প্রশ্ন এসেছে। চলচ্চিটি এরই মধ্যে কান চলচ্চিত্র উৎসবসহ বিশ্বের বিভিন্ন দেশে প্রশংসিত হয়েছে। এছাড়া এটি এ বছর বাংলাদেশ থেকে একাডেমি অ্যাওয়ার্ডে (অস্কার)-এর ৯৯৪ আসরের জন্য মনোনয়ন পেয়েছে।

বিসিএস পরীক্ষার প্রশ্নে নিজের অভিনীত সিনেমার নাম দেখে উচ্ছ্বসিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি গণমাধ্যমকে বলেন, আমি প্রশ্নটি দেখেছি। দেখে খুব ভালো লেগেছে! আমারও বিসিএস দেওয়ার ইচ্ছা ছিল, কিন্তু হয়নি।

তিনি বলেন, তবে এটা কখনও স্বপ্নেও ভাবিনি আমার অভিনীত সিনেমার নাম সেই বিসিএসের প্রশ্নে থাকবে। সত্যি বলতে আমি আনন্দিত ও সম্মানিত বোধ করছি। আমার খুব ভালো লেগেছে।

পড়ুন: ঢাবি ভর্তি পরীক্ষার পর বিসিএসের প্রশ্নেও ‘রেহানা মরিয়ম’

এর আগে, গেল সপ্তাহে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ ইউনিট’ এর ভর্তি পরীক্ষায় সাধারণ জ্ঞান অংশে বাংলাদেশের আলোচিত সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’ নিয়ে প্রশ্ন আসে। বিষয়টি সিনেমা সংশ্লিষ্টদের মধ্যে ইতিবাচক সাড়া ফেলে।

২০২১ সালে নির্মিত একটি বাংলাদেশি চলচ্চিত্র ‘রেহানা মরিয়ম নূর’। প্রটোকল ও মেট্রোর ব্যানারে এটি প্রযোজনা করেছেন জেরেমি চুয়া। এছাড়াও সহ-প্রযোজনা করেছে সেন্সমেকারস প্রোডাকশন। এই চলচ্চিত্রটি বাংলাদেশি প্রেক্ষাগৃহে এখনও মুক্তি পায়নি। এরইমধ্যে অস্কারে যাচ্ছে। তবে সিনেমাটি চলতি বছরের শেষের দিকে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

প্রযোজক এহসানুল হক বাবু বলেন, বিসিএস এর মতো এমন বড় পাব্লিক পরীক্ষায় যখন বাংলা সিনেমা নিয়ে একটি প্রশ্ন রাখা হয়েছে, এর প্রভাব কিন্তু সুদূরপ্রসারী। যারা সামনে বিভিন্ন পাব্লিক পরীক্ষায় অংশ নিবেন, বিসিএস এর প্রশ্নপত্রে ‘রেহানা মরিয়ম নূর’ প্রসঙ্গটি থাকায় হয়তো অনেকেই বাংলা সিনেমা নিয়ে আগ্রহী হয়ে উঠবেন।


সর্বশেষ সংবাদ