প্রোফাইল লাল জেমস-পার্থের, লিখলেন- আর চুপ থাকা উচিত হবে না

পার্থ ও জেমস
পার্থ ও জেমস   © সংগৃহীত

নিজের মত করেই জীবন কাটান নগরবাউল জেমস। কনসার্টের বাইরে খুব বেশি দেখা যায় না জেমসকে। তবে এবার তার কথা শোনা গেল শিক্ষার্থীদের পক্ষে। সারাদেশে শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন ঘিরে ছাত্রদের পাশে দাঁড়াচ্ছেন শিক্ষক থেকে শুরু করে নানা শ্রেণি পেশার মানুষ। এবার অন্যান্য তারকাদের মতো ছাত্রদের পাশে দাঁড়িয়েছেন জেমস ও পার্থ বড়ুয়া।

দেশে চলমান কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করলেন জেমস। শিক্ষার্থীদের উপর হামলা ও হত্যার প্রতিবাদে ফেসবুক প্রোফাইল ছবি ও কভারে লাল রঙ দিয়েছিলেন বেশিরভাগ কোটা সংস্কার আন্দোলনের সমর্থকরা। অনেক তারকারাও এতে যুক্ত হয়েছিলেন। সেই তালিকায় আছেন জেমসও। বৃহস্পতিবার (১ আগস্ট) লাল রঙের মাঝখানে বাংলাদেশের মানচিত্রের একটি ছবি ফেসবুকে পোস্ট করেছেন জেমস। মুহূর্তেই তার এই ছবি ভাইরাল হয়ে যায়। 

আন্দোলন নিয়ে নীরবতা ভাঙলেন জেমস ও পার্থ

এদিকে সোলস ব্যান্ডের প্রধান পার্থ বড়ুয়া ফেসবুকে একটি পোস্ট করে লিখেন, আর কিন্তু চুপ থাকা উচিত হবে না মনে হচ্ছে। শিল্পী, গীতিকার, সুরকারসহ সংগীতাঙ্গনের অনেকেই শিক্ষার্থীদের আন্দোলনের পক্ষে নিজেদের অবস্থান জানান দিয়েছেন। 

আন্দোলন নিয়ে নীরবতা ভাঙলেন জেমস ও পার্থ

এরইমধ্যে আন্দোলনে আহত-নিহতের প্রতিবাদ এবং বিচারের দাবিতে শিক্ষার্থীদের পক্ষে এবার মাঠে নামার ঘোষণা দিলেন সংগীতশিল্পীরা। শিক্ষার্থীদের দাবির প্রতি একাত্মতা জানিয়ে শনিবার (৩ আগস্ট) বিকাল ৩টায় রাজধানীর ধানমন্ডিতে রবীন্দ্র সরোবরে শিক্ষার্থীদের সঙ্গে গানে গানে সংহতি প্রকাশ করবেন শিল্পীরা। 

শুধু তাই নয় ‘গেট আপ, স্ট্যান্ড আপ’ নামক আয়োজনে যারা ঢাকার বাইরে আছেন তারাও যেন নিজ নিজ জেলার উপযুক্ত স্থানে দাঁড়িয়ে সংহতি প্রকাশ করেন, এমন অনুরোধ জানানো হয়েছে। নিজ নিজ জেলার উপযুক্ত স্থানে দাঁড়িয়ে সংহতি প্রকাশ করবেন তারা।

শুক্রবার রাতে ওয়ারফেজ, শিরোনামহীন, চিরকুট, মাইলস, জলের গান, কার্নিভালসহ বেশকিছু ব্যান্ডের পেজে এমন ঘোষণা দেওয়া হয়েছে। এই কার্যক্রমের নাম দেওয়া হয়েছে 'গেট আপ, স্ট্যান্ড আপ'। অনেক শিল্পীরাও এটি তাদের টাইমলাইনে শেয়ার করেছেন।


সর্বশেষ সংবাদ