পড়ালেখা শুরু করেছেন হিরো আলম, রেখেছেন গৃহশিক্ষকও

হিরো আলম
হিরো আলম  © সংগৃহীত

বাসায় শিক্ষক রেখে পড়ালেখা শুরু করেছেন আলোচিত ও সমালোচিত ইউটিউবার হিরো আলম। তিনি জানিয়েছেন, নিজের জন্য বাসায় একজন শিক্ষক রেখেছেন। তার কাছে পড়াশোনা শিখছেন। নিজের কথায় আঞ্চলিকতার যে টান এসে যায়, সেটি উত্তরোনের চেষ্টা করছেন হিরো আলম।

জানা যায়, হিরো আলম নিজেকে পাল্টে ফেলতে চান। এ জন্যই মূলত বাসায় শিক্ষক রেখে পড়ালেখা শুরু করেছেন। তাকে নিয়ে যত সমালোচনা আছে, তিনি সেগুলোর জবাব দিতে চান। পড়ালেখা করে নিজকে সেদিকে প্রস্তুত করার লক্ষ্য তার।

সম্প্রতি এ বিষয় নিয়ে গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি নিজেই এসব কথা জানিয়েছেন। হিরো আলম বলেন, সত্যি কথা বলতে আমার বাসা উত্তরাঞ্চলের বগুড়া জেলা হওয়ায়, আমার জেলার আঞ্চলিকতার ভাষার টান থেকেই যায়। এই আঞ্চলিকতা পরিবর্তন করার জন্য আমাকে অনেকে পরামর্শ দিয়েছেন। তা ছাড়া আমার কিছু উচ্চারণে সমস্যা আছে, সবাই বলে হিরো আলম সবকিছু পরিবর্তন করতে পারে। এটিও পারবে।

‘‘সে জন্য নিজেকে আমি পরিবর্তন করার চেষ্টা করছি। দেখি কতদূর পরিবর্তন হতে পারি। আমার কথা নিয়ে যেহেতু এত মানুষের প্রবলেম, সেটাই আগে ঠিক করব।’’

তিনি আরও বলেন, সবাই পরামর্শ দিয়েছেন আমি যেন একটু পড়ালেখা করি এবং সুশিক্ষায় শিক্ষিত হন। সেই পরামর্শকে গুরুত্ব দিয়ে একটু একটু করে আমার অফিসে শিক্ষক রেখে শেখার চেষ্টা করছি। অনেকে আমাকে উন্মুক্ত বিশ্ববিদালয়ে ভর্তি হওয়ার পরামর্শ দিয়েছেন। সেটি তো আর আমার পক্ষে সম্ভব না । কারণ আমি নানা কাজে ব্যস্ত থাকি। আমাকে পরিবার চালানোর জন্য আয় করতে হয়।

আরও পড়ুন: তাসরিফের অসুখকে 'অহংকারের পতন' বললেন হিরো আলম

বরেণ্য নাট্যকার মামুনুর রশীদ কিছুদিন আগে হিরো আলমকে নিয়ে একটি মন্তব্য করেছিলেন। যেটি তোলপাড় সৃষ্টি করেছিল। শুধু তাই নয়, ‘টক অব দ্য কান্ট্রিতে’ পরিণত হয়েছিল। এর পরই হিরো আলম নিজেকে পরিবর্তন আনা শুরু করেন।

হিরো আলম বলেন, আমি বিশ্বাস করি আমার কিছু দুর্বলতা ছিল, সেগুলো পরিবর্তন করলে আর কোনো সমস্যা হবে না। আমাকে নিয়ে কেউ আর কথা বলতে পারবে না। কেউ রুচির দুর্ভিক্ষে পড়বে না। রুচির দুর্ভিক্ষ কাটাতে লেখাপড়ার দিকে মনোযোগ দিয়েছি।

শিক্ষকের পরিচয় জানতে চাইলে তিনি বলেন, সে শিক্ষকের পরিচয় এখন দিতে চাই না। সময় আসলে আমি বলে দেব। এখন আপাতত বলতে চাচ্ছিনা।

হিরো আলম আরও বলেন, সবাই মনে করেছিল হিরো আলম বদলাতে পারবে না। আমি সেটিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি, পরিবর্তন করে দেখিয়ে দেব। ইতোমধ্যে অনেক পরিবর্তন করে ফেলেছি। আর যেটুকু সমস্যা আছে সেটুকু পুরোপুরি কাটিয়ে ওঠার চেষ্টা করছি। তবে এটা তো একসঙ্গে সম্ভব না। একটু ধৈর্য নিয়ে এগিয়ে যেতে হবে। সেই লক্ষ্যে এগিয়ে যাচ্ছি।


সর্বশেষ সংবাদ