পাবিপ্রবির রসায়ন বিভাগের নতুন চেয়ারম্যান ফারুক আহম্মেদ

সহকারী অধ্যাপক মো. ফারুক আহম্মেদ
সহকারী অধ্যাপক মো. ফারুক আহম্মেদ  © টিডিসি ফটো

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন নিজ বিভাগের সহকারী অধ্যাপক মো. ফারুক আহম্মেদ। বুধবার (২৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিজন কুমার ব্রক্ষ্ম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সহকারী অধ্যাপক মো. ফারুক আহম্মেদকে ২৬ ফেব্রুয়ারি থেকে কার্যকর করে রসায়ন বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব প্রদান করা হলো। বিভাগীয় চেয়ারম্যানের দায়িত্ব পালনের জন্য বিশ্ববিদ্যালয়ের প্রচলিত বিধি অনুযায়ী ফারুক আহম্মেদ দায়িত্ব ভাতা প্রাপ্য হবেন।

মো. ফারুক আহম্মেদ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগ হতে বিএসসি (অনার্স),  এমএস সম্পন্ন করেন। পরে তিনি এমফিল ডিগ্রিও অর্জন করেছেন।

নবনিযুক্ত চেয়ারম্যান মো. ফারুক আহম্মেদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, রসায়ন আমার প্রিয় বিভাগ। এই নতুন দায়িত্বে দায়িত্ববোধ আরও বৃদ্ধি পেয়েছে। রসায়ন বিভাগ একটি পরিবারের মতো। যেখানে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে সুসম্পর্ক রয়েছে।

তিনি বলেন, রসায়ন বিভাগে শিক্ষার্থীদের গবেষণার অনেক ক্ষেত্র রয়েছে। এ সকল ক্ষেত্রে রসায়ন বিভাগের শিক্ষার্থীদের কিভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় সেই চেষ্টা আমার অব্যহত থাকবে। আমাদের শিক্ষার্থীদের যুগোপযোগী শিক্ষা প্রদান ও মান উন্নয়নে সর্বদা কাজ করে যাবো।


x