শাবিপ্রবির নবম ধাপে ভর্তি ৮ মার্চ

 শাবিপ্রবি মূল ফটক
শাবিপ্রবি মূল ফটক  © টিডিসি ফটো


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষে ভর্তি প্রক্রিয়া আগামীকাল মঙ্গলবার (৮ মার্চ) শেষ হবে। এদিন শাবিপ্রবির দুটি ইউনিটের সাধারণ ও কোটায় ভর্তির মাধ্যমে এবারের ভর্তি প্রক্রিয়া শেষ হচ্ছে।

শাবিপ্রবির ২০২০-২১ শিক্ষাবর্ষ ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মুশতাক আহমেদ এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের দুটি ইউনিটে কিছু আসন ফাঁকা আছে। আগামীকাল মঙ্গলবার (৮ মার্চ) এই আসনগুলোয় ভর্তির জন্য ডাকা হয়েছে।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের মেধাতালিকা প্রকাশিত হয়েছে।

এতে বলা হয়েছে, আগামী মঙ্গলবার (৮ মার্চ) সকাল ৯টায় বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ-১’ ইউনিটে ৭৪৫৬-৮১৫৫ পর্যন্ত ক্রমিকে থাকা শিক্ষার্থীদের এবং বেলা ১১টায় সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ভর্তির জন্য বিজ্ঞান বিভাগ থেকে ১৮২১-২০২০ পর্যন্ত ও মানবিক বিভাগের ১৭৯৫-১৮১৪ পর্যন্ত ক্রমিকে অবস্থানকারী শিক্ষার্থীদের ভর্তির জন্য উপস্থিত থাকতে বলা যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এদিন দুপুর ১২টায় ‘এ-১’ ইউনিটের মুক্তিযোদ্ধা কোটা থেকে ২০১-৪০০ পর্যন্ত ও প্রতিবন্ধী কোটা ৩৬-৫৩ পর্যন্ত ক্রমিকে স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি নেওয়া হবে।

আরও পড়ুন : শাবিপ্রবি কর্মচারী ইউনিয়নের নির্বাচন বুধবার

অন্যদিকে ‘বি’ ইউনিটের বিজ্ঞান বিভাগ থেকে মুক্তিযোদ্ধা কোটায় ৬১-১১৫ পর্যন্ত ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটায় ১৮-২৭ পর্যন্ত, মানবিক বিভাগের মুক্তিযোদ্ধা কোটায় ১০১-১৯২ পর্যন্ত ও প্রতিবন্ধী কোটায় ৩১-৪৫ পর্যন্ত এবং বাণিজ্য বিভাগে শুধু প্রতিবন্ধী কোটায় ৮-১৯ পর্যন্ত ক্রমিকে অবস্থানকারী শিক্ষার্থীদের ভর্তির জন্য উপস্থিত থাকতে বলা যাচ্ছে।

এছাড়া, ভর্তি সংক্রান্ত যে কোনো তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানা যাবে। এর আগে, এক হাজার ৫৮৭টি আসন পূর্ণ করতে আট ধাপে শিক্ষার্থীদের ডেকেছিল কর্তৃপক্ষ।


সর্বশেষ সংবাদ