শরৎ বরণে যবিপ্রবিতে 'শরৎ শুভ্রম' অনুষ্ঠিত

ছবি
ছবি  © টিডিসি

শরৎকাল'কে উদ্‌যাপন করতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হয়েছে ব্যতিক্রমী এক অনুষ্ঠান 'শরৎ শুভ্রম'।

সোমবার (৭ অক্টোবর) আলপনা আঁকা, ঘুড়ি উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনের মধ্য দিয়ে শরৎ শুভ্রম পালিত হয়েছে। ব্যতিক্রমধর্মী এ অনুষ্ঠানটির আয়োজক ছিলেন বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন 'জলতরঙ্গ'। সন্ধ্যায় যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড মোঃ আব্দুল মজিদ 'শুভ্র শুভ্রম'র সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন। 

এসময় যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড মো. আব্দুল মজিদ বলেন, আমি সত্যিই অনেক আনন্দিত যে আমার ছাত্ররা এতো সুন্দর একটি প্রোগ্রামের আয়োজন করেছে। সারাদিন পড়াশোনার করার পাশাপাশি জীবনকে গভীরভাবে চিনতে হলে এই ধরনের সাংস্কৃতিক প্রোগ্রামগুলো জরুরি। শরৎ শুভ্রম আয়োজন করায় আমি 'জলতরঙ্গ'কে অভিনন্দন জানাচ্ছি ও তাদের সামনের দিনগুলো যেন আরো সাফল্যমণ্ডিত হয়।

'শরৎ শুভ্রম' কে ঘিরে শিক্ষার্থীদের মাঝে বিরাজ করে উৎসবমুখর আমেজ। সেই অনুভূতি ব্যক্ত করে জলতরঙ্গের চিত্রশিল্পী রাফি বলেন, ক্যাম্পাসে শরৎ আর শীতকে কেন্দ্র করে জলতরঙ্গ সাংস্কৃতিক সংগঠন দুটি প্রোগ্রাম করে থাকে। গতবারের ন্যায় এবারও শরৎ এ সেই বর্ণিল আয়োজনে উদ্‌যাপিত হলো "শরৎ শুভ্রম" অনুষ্ঠান। ক্যাম্পাসে সবার স্বতঃস্ফূর্ততা দেখে আমাদের নবগঠিত কমিটি নেপথ্যের সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেছে এবং সামনে এরকম সুন্দর প্রোগ্রাম করার প্রতিশ্রুতি দিয়েছে।

আরও পড়ুন: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে মুগ্ধতা ছড়াচ্ছে কাশফুল

উৎসবমুখর পরিবেশ নিয়ে এক শিক্ষার্থী  বলেন, এক যুগ পেরোনো যবিপ্রবিতে দ্বিতীয় শরৎ উৎসব পালন হচ্ছে। সত্যিকার অর্থে খুবই আনন্দের বিষয়। এই শরতের বিকেলে আলপনায় সেজেছে বিশ্ববিদ্যালয়; একটা অপূর্ব সৌন্দর্যবর্ধন ক্যাম্পাসের৷ এমন অনুষ্ঠানগুলো আমাদেরকে দেশীয় সংস্কৃতির সাথে আগলিয়ে রাখে। আয়োজক জলতরঙ্গকে অসংখ্য ধন্যবাদ ও শুভকামনা। এমন অসাধারণ উদ্যোগগুলো তারা ক্রমাগত চালিয়ে যেতে থাক।


সর্বশেষ সংবাদ