সাত দিন ধরে বন্ধ হাবিপ্রবির ওয়াজেদ ভবনের লিফট, ভোগান্তি

সাত দিন ধরে বন্ধ হাবিপ্রবির ওয়াজেদ মিয়া ভবনের লিফট
সাত দিন ধরে বন্ধ হাবিপ্রবির ওয়াজেদ মিয়া ভবনের লিফট  © টিডিসি রিপোর্ট

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ড. এম এ ওয়াজেদ মিয়া ভবনের লিফট বিগত ১ সপ্তাহ থেকে বন্ধ রয়েছে। এ নিয়ে ব্যাপক ভোগান্তিতে রয়েছেন লিফট দিয়ে চলাচলকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

পঞ্চম তলা বিশিষ্ট বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া ভবনে ৫টি অনুষদের প্রায় ৭ হাজার শিক্ষক-শিক্ষার্থীর জন্য রয়েছে মাত্র দু’টি লিফট। যার মধ্যে একটি প্রায় সময় আবার কোনো কোনো সময় দুটি লিফটই বন্ধ থাকছে।

লিফটি বিকল হওয়াতে বেশি ভোগান্তিতে পড়েছেন ৩য়, ৪র্থ ও ৫ম তলার শিক্ষক-শিক্ষার্থীরা। তারা বলছেন, দ্রুত লিফট মেরামত করে সচল করা দরকার।

বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের শিক্ষার্থী জেরিন বলেন, সকালের দিকে বেশিরভাগ ক্লাস থাকে। এমনিতেও অনেক ভীড় হয় লিফটে। এখন দুইটি লিফটই বন্ধ থাকায় খুব সমস্যা হয় সিঁড়ি বেয়ে উঠতে। সিনিয়র স্যার-ম্যামদেরও আমাদের সাথে কষ্ট করে উঠতে হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলী শাখার নিয়ন্ত্রয়ক মো. তারিকুল ইসলাম বলেন, ঝড় ও বজ্রপাতের ফলে লিফটের মাদারবোর্ড নষ্ট হয়ে গেছে। এতে করে লিফট সচল রাখা যায়নি।

কবে নাগাদ এটি চালু হবে তা জানতে চাইলে তিনি বলেন, আমরা ম্যানেজমেন্টকে জানিয়েছি, তারা কবে নাগাদ এটি আমাদের দেবে তা জানি না। তাছাড়া শুরু থেকেই লিফট নিয়ে অনেক অভিযোগ ছিল। আমাদের কোনো লিফট অপারেটর নেই। ৪-৫ বছর থেকে এভাবেই চলছে। দশ তলা বিল্ডিংয়েও কোনো লিফট অপারেটর নেই।

মো. তারিকুল ইসলাম বলেন, যখন লিফট নষ্টের খবর পাই, আমি নিজে অফিস থেকে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে হয়। এভাবে তো সম্ভব না। আমরা ম্যানেজমেন্টকে বিষয়গুলো জানিয়েছি, তারা গুরুত্ব দেয় না।

 

সর্বশেষ সংবাদ