বুয়েটের ছাত্র রাজনীতি নিয়ে সাবেক ছাত্রী অভিনেত্রী অপি করিমের স্ট্যাটাস

অভিনেত্রী অপি করিম
অভিনেত্রী অপি করিম  © সংগৃহীত

ছাত্ররাজনীতি চালুর পক্ষে-বিপক্ষে বর্তমানে উত্তাল বুয়েট ক্যাম্পাস। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেয়ে গেছে নেটিজেনদের পাশাপাশি তারকাদের পোস্টে। পিছিয়ে নেই দেশের জনপ্রিয় অভিনেত্রী অপি করিম। নিজের ফেসবুকে বিষয়টি নিয়ে এবার মুখ খুলেছেন বুয়েটের সাবেক ছাত্রী অপি করিম।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে ফেসবুকের এক স্ট্যাটাসে তিনি লিখেন, বুয়েটের একজন প্রাক্তন শিক্ষার্থী এবং এলামনাই হিসেবে, আমি বুয়েটে সকল প্রকার ছাত্র রাজনীতি নিষিদ্ধের পক্ষে। বুয়েটের বর্তমান শিক্ষার্থীদের আন্দোলনের সাথে আমি একাত্মতা ঘোষণা করছি এবং তাদের সফলতা কামনা করছি।

তিনি সঙ্গে একটি হ্যাশট্যাগ ও ব্যবহার করেছেন। #NO_STUDENT_POLITICS_IN_BUET

এদিকে, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্রদের ইচ্ছার বিরুদ্ধে কোনো সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া ঠিক হবে না বলে অভিমত জানিয়েছেন সংসদে বিরোধী দলের নেতা ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের। তিনি বলেছেন, বুয়েট ছাত্রদের মতামতের গুরুত্ব দিতে হবে। ছাত্ররাই ঠিক করবেন বুয়েটের রাজনৈতিক ভবিষ্যৎ। 

আরও পড়ুন: রাজনীতি ফিরবে জানলে বুয়েটে ভর্তি হতাম না: আবরার ফাহাদের ভাই

বুধবার (৩ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জি এম কাদের এই অভিমত প্রকাশ করেন। বিবৃতিতে জি এম কাদের উল্লেখ করেন, বুয়েটের একজন প্রাক্তন ছাত্র হিসেবে মনে করেন, ছাত্রদের ইচ্ছার বিরুদ্ধে কোনো সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া ঠিক হবে না। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, দেশে বিরাজনীতিকরণ উৎসাহিত করা হচ্ছে। এক দেশ, এক নেতা, এক দল ও এক নীতির বাইরে কিছু দরকার নেই। বর্তমানে এ ধরনের মতামতের রাজনীতিকে বিভিন্নভাবে প্রশ্রয় দেওয়া হচ্ছে।

 

সর্বশেষ সংবাদ