যবিপ্রবি ডিবেট ক্লাবের চতুর্থ ফ্রেশার্স লীগ অনুষ্ঠিত 

অনুষ্ঠানে উপস্থিত প্রতিযোগীরা
অনুষ্ঠানে উপস্থিত প্রতিযোগীরা  © টিডিসি ফোটো

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেট ক্লাবের (জাস্টডিসি) নবীন বিতার্কিতদের নিয়ে 'চতুর্থ ফ্রেশার্স লীগ' বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ফাহমিদ রহমান সিয়াম (আইপিই) ও লামিয়া মাজহার লিনতার (ইংরেজী) দল 'দুর্নিবার ৫৮' এবং রানার্সআপ হয়েছে রুকসানা জামান মিয়েল (ইএসটি) ও রিফাতে রায়হানের (বিএমই) দল 'উত্থান ৪৮'।

গতকাল বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) যবিপ্রবি ডিবেট ক্লাবের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ বিতর্ক প্রতিযোগিতায় মোট ৩২ জনের ১৬ টি দল অংশগ্রহণ করে।

ব্রিটিশ সংসদীয় এ বিতর্কে ৩ রাউন্ড ট্যাব শেষে পয়েন্টের ভিত্তিতে ৪টি দল নিয়ে ফাইনাল রাউন্ড হয়। প্রতিযোগিতায় ডিবেটার অফ দ্যা টুর্নামেন্ট হয়েছে যৌথভাবে রুকসানা জামান মিয়েল (ইএসটি) ও ফাহমিদ রহমান সিয়াম (আইপিই) এবং ডিবেটার অফ দ্যা ফাইনাল হয়েছে ফাহমিদ রহমান সিয়াম (আইপিই)। চতুর্থ ফ্রেসার্স লীগের আহ্বায়ক হিসাবে দায়িত্ব পালন করেন আয়মান ফাইয়াজ এবং ইশতিয়াক কাইয়ুম। 

আরও পড়ুন: অনিবন্ধিত ইংলিশ মিডিয়াম স্কুল বন্ধের হুঁশিয়ারি

বিতর্কে বিচারক হিসাবে ছিলেন জাস্টডিসির সাবেক সহ-সভাপতি ও যবিপ্রবির বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক আসিফ আব্দুল্লাহ, সাবেক সাধারণ সম্পাদক মো: তারিক, বর্তমান সাধারণ সম্পাদক মো: নাঈমুজ্জামান, বর্তমান সভাপতি মো: শাহরিয়ার কবির সহ ক্লাবের অন্যান্য সিনিয়র সদস্যরা। 

যবিপ্রবি ডিবেট ক্লাবের সভাপতি মো: শাহরিয়ার কবির বলেন, অত্যন্ত সফলভাবে সম্পন্ন হয়েছে চতুর্থ ফ্রেসার্স লীগ বিতর্ক প্রতিযোগিতা। পুরো প্রোগ্রামটির সাথে কার্যনির্বাহী কমিটি, ভলান্টিয়ার এবং প্রিয় বিতার্কিকবৃন্দ সহ সকলের সহযোগিতায় আমরা সুন্দর একটি প্রতিযোগিতা উপহার দিতে পেরেছি।


সর্বশেষ সংবাদ