এমপিওভুক্তির তালিকা প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়নি

এমপিও
শিক্ষা মন্ত্রণালয়  © ফাইল ছবি

নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির তালিকা এখনও প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠায়নি শিক্ষা মন্ত্রণালয়। তবে আজ বৃহস্পতিবার এই তালিকা প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য পাঠানো হবে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির কাজ করছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বেসরকারি মাধ্যমিক শাখা। এই শাখার কর্মকর্তারা দুপুর ২টা পর্যন্ত তালিকা সিলগালার কাজ করছেন। একই সাথে প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য চিঠিও প্রস্তুত করা হয়েছে। আজ বিকেলের মধ্যে তালিকা এবং চিঠি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে বলে ওই সূত্র জানিয়েছে।

জানা গেছে, প্রায় দুই হাজার ১০০টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ফাইল প্রস্তুত করছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। এই তালিকা ইতোমধ্যে অনুমোদন দিয়েছেন শিক্ষামন্ত্রী। এখন প্রধানমন্ত্রীর অনুমোদন পেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে তালিকা প্রকাশ করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব (বেসরকারি মাধ্যমিক-৩) সোনা মনি চাকমা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা এই মুহূর্তে তালিকা সিলগালা করছি। আজই এই তালিকা প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হবে।

এর আগে গত ৫ জুন চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষা নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছিলেন, আগামী সাতদিনের মধ্যে নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার ঘোষণা দেওয়া হবে।

এর আগে অন্য আরেকটি অনুষ্ঠানে চলতি সপ্তাহে নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা দেওয়া হবে বলে জানান তিনি। তবে শিক্ষামন্ত্রীর সেই ঘোষণা বাস্তবায়ন হচ্ছে না।


x

সর্বশেষ সংবাদ