পদোন্নতি পেলেন ঢাকা কলেজের আট শিক্ষক 

ঢাকা কলেজ
ঢাকা কলেজ

সহকারী অধ্যাপক থেকে পদোন্নতি পেয়ে সহযোগী অধ্যাপক হয়েছেন ঢাকা কলেজের আটজন শিক্ষক। তারা সবাই বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের কর্মকর্তা। প্রায় তিন বছর পর এ পদে পদোন্নতি পেলেন তারা। বুধবার (২৭ সেপ্টেম্বর) এ পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

সিনিয়র সহকারী সচিব রেবেকা সুলতানার সই করা প্রজ্ঞাপনে এই আটজন সহকারী অধ্যাপককে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি দিয়ে পদায়ন দেওয়া হয়েছে। 

পদোন্নতি প্রাপ্তরা হলেন—ঢাকা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ সহকারী অধ্যাপক আফরোজা পারভীন, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক খায়রুল আলম ও মঞ্জুরা মোস্তফা, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক মো. আব্দুল্লাহ আল মামুন, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মো. আলতাফ হোসেন, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক নাসরিন আক্তার, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. নাজমুল কবির চৌধুরী এবং সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক রাশেদা আক্তার গাজী।

এছাড়াও পদোন্নতির এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে বলে প্রজ্ঞাপনে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। প্রচলিতভাবে এবারও শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের বিষয়ভিত্তিক পদোন্নতি দেওয়া হয়েছে। সারাদেশের মোট ৬৯০ জন সহকারী অধ্যাপক পদোন্নতি পেয়ে সহযোগী অধ্যাপক হয়েছেন।

আরো পড়ুন: সহযোগী অধ্যাপক হলেন রাজশাহী কলেজের ১১ শিক্ষক

এরমধ্যে অর্থনীতির ৪০ জন, আরবি ও ইসলামী শিক্ষার ২২ জন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতির ৩৭ জন, ইংরেজির ৫৯ জন, ইতিহাসের ৩৫ জন, উদ্ভিদবিদ্যার ৩৫ জন, কৃষিবিজ্ঞানের ২ জন, গার্হস্থ্য অর্থনীতির ২ জন, গণিতের ৩২ জন, দর্শনের ৩২ জন, পদার্থবিদ্যর ৩৫ জন, পরিসংখ্যানের ৪ জন, প্রাণিবিদ্যার ৩৬ জন, বাংলার ৫৯ জন, ব্যবস্থাপনার ৪৭ জন, ভুগোলের ১৪ জন, মনোবিজ্ঞানের ৭ জন, রসায়নের ৪০ জন, রাষ্ট্রবিজ্ঞানের ৬৬ জন, সমাজকল্যাণের ১৩ জন, সমাজবিজ্ঞানের ১৫ জন, সংস্কৃতের ১ জন, হিসাববিজ্ঞানের ৪৭ জন, ইসলামী আদর্শ (টিটিসি) ১ জন, ইংরেজি (টিটিসি) ১ জন, ইতিহাসের (টিটিসি) ১ জন, গাইডেন্স অ্যান্ড কাউন্সিলিংয়ের (টিটিসি) ১ জন, গণিতের (টিটিসি) ১ জন, প্রফেশনাল ইথিক্সের (টিটিসি) ১ জন, বাংলার (টিটিসি) ১ জন, ভূগোলের (টিটিসি) ১ জন, রাষ্ট্রবিজ্ঞানের (টিটিসি) ১ জন ও বিজ্ঞানের (টিটিসি) ১ জন রয়েছেন।


সর্বশেষ সংবাদ