রাতের ফ্লাইটে যাচ্ছেন আমেরিকা

এসএসসি কেন্দ্র পরিদর্শনে যাবেন না শিক্ষামন্ত্রী

এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলতেন শিক্ষামন্ত্রী
এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলতেন শিক্ষামন্ত্রী  © ফাইল ছবি

বৃহস্পতিবার থেকে সারা দেশে একযোগে শুরু হচ্ছে ২০২২ সালের এসএসসি ও সমমান পরীক্ষা। এ বছর ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা এবং কারিগরি শিক্ষা বোর্ডসহ ১১টি শিক্ষা বোর্ডের আওতায় মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ পরীক্ষার্থী এ পরীক্ষায় নেবে। 

সারা দেশে ২৯ হাজার ৫৯১টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মোট তিন হাজার ৭৯০টি কেন্দ্রে এসএসসি, দাখিল ও এসএসসি ভকেশনাল পরীক্ষায় অংশ নেবে। এ বছর এসএসসি পরীক্ষা বেলা ১১টা থেকে শুরু হয়ে চলবে দুপুর ১টা পর্যন্ত।

নিয়ম অনুযায়ী, এসএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিনে রাজধানীর যেকোন একটি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন যান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তবে এবার তিনি কেন্দ্র পরিদর্শনে যাবেন না।

বুধবার রাত ১টা ৪৫ মিনিটে আমেরিকার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করা কথা রয়েছে শিক্ষামন্ত্রী। এ কারণে তিনি বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এসএসসি ও সমমান পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে যাবেন না বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের।

প্রসঙ্গত, এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা ১৯ জুন শুরু করে ৬ জুলাই শেষ করার কথা ছিল। কিন্তু জুনের মাঝামাঝি সময়ে সিলেট অঞ্চল এবং উত্তরের কয়েকটি জেলায় ভয়াবহ বন্যা কারণে গত ১৭ জুন পরীক্ষা স্থগিতের ঘোষণা দেওয়া হয়।


সর্বশেষ সংবাদ