এসএসসির ফরম পূরণে অতিরিক্ত ফি নিলে আইন অনুযায়ী ব্যবস্থা

এসএসসির ফরম পূরণে অতিরিক্ত ফি নিলে আইন অনুযায়ী ব্যবস্থা
ঢাকা শিক্ষা বোর্ড  © ফাইল ফটো

এসএসসি পরীক্ষা-২০২১ এর ফরম পূরণে বোর্ড নির্ধারিত ফির বেশি অর্থ আদায় করার কোনো সুযোগ নেই। ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ পাওয়া গেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। সোমবার (১২ এপ্রিল) এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস. এম. আমিরুল ইসলাম স্বাক্ষরিত আদেশে বলা হয়, এসএসসি পরীক্ষা- ২০২১ এর ফরম পূরণে বাের্ড কর্তৃক নির্ধারিত ফি এর অতিরিক্ত অর্থ আদায়ের অভিযােগ পাওয়া যাচ্ছে। কোন প্রতিষ্ঠান ফরমপূরণের ক্ষেত্রে অতিরিক্ত অর্থ আদায় করলে তা শিক্ষার্থীদের ফেরত প্রদানের হলে নির্দেশ প্রদান করা হলাে। অতিরিক্ত অর্থ আদায়ের অভিযােগ তদন্ত সাপেক্ষে প্রমাণিত হলে মহামানা হাইকোর্টেক সুয়্যেমােটো রুল ২৫/২০১৪ মােতাবেক বিদ্যালয় পরিচালনা কমিটি বাতিলসহ প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে করোনাভাইরাসের কারণে স্থগিত করে দেয় এসএসসির ফরম পূরণ কার্যক্রম। এজন্য ফরম পূরণে সময় বাড়ানোর কথা জানিয়েছে শিক্ষা বোর্ড থেকে ৭ এপ্রিল এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়।

ওই আদেশে বলা হয়, কোভিড-১৯ বিস্তারের কারণে এসএসসি পরীক্ষা-২০২১ এর বিলম্ব ফি ছাড়া ফরম পূরণের সময় বাড়িয়ে নতুন সময়সূচি পরে জানিয়ে দেওয়া হবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ