অধ্যক্ষ শূন্য কুমিল্লার দুই সরকারি কলেজ

শিক্ষক
কলেজ  © লোগো

কুমিল্লায় দুইটি সরকারি কলেজের অধ্যক্ষের পদ শূন্য রয়েছে। কলেজ দুটি হচ্ছে- কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ও কুমিল্লা সরকারি কলেজ। এতে ওই দুই কলেজের প্রশাসনিক কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে।

জানা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে শূন্য রয়েছে কুমিল্লা সরকারি কলেজের অধ্যক্ষের পদ। আর ৩০ এপ্রিল থেকে শূন্য রয়েছে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষের পদ। অধ্যক্ষ না থাকায় ওই দুই কলেজের কাজ ব্যাহত হচ্ছে।

কলেজ সূত্রে জানা গেছে, ওই দুই কলেজে অধ্যক্ষ পদে বেশ কয়েকজনের নাম শোনা যাচ্ছে। তাদের মধ্যে ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ পদে নিয়োগ পাওয়ার তালিকায় রয়েছেন একই কলেজের উপাধ্যক্ষ আবু জাফর খান ও কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মো. জামাল নাছের। এছাড়া কুমিল্লা সরকারি কলেজের অধ্যক্ষের পদের তালিকায় রয়েছেন একই কলেজের কৃষিবিজ্ঞান বিষয়ের অধ্যাপক হারুনুর রশিদ পাটোয়ারি এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) কুমিল্লা অঞ্চলের উপ-পরিচালক বাহাদুর হোসেন।

এ বিষয়ে মাউশির কুমিল্লা অঞ্চলের পরিচালক সোমেশ কর চৌধুরী বলেন, পদ শূন্যের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় অবগত রয়েছে। মন্ত্রণালয় আদেশ দিলে শূন্য পদ পূরণ করা হবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ