চাকসু নির্বাচনের দাবিতে ছাত্র ইউনিয়ন’র মানববন্ধন

  © টিডিসি ফটো

অবিলম্বে চাকসু নির্বাচনের দাবীতে চবির জয় বাংলা ভাস্কর্য চত্বরে মানববন্ধন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা। আজ বুধবার বেলা বারোটায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় সংগঠনটির নেতারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট ৪টি দাবি তুলে ধরেন। এগুলো হলো: ভোটার তালিকা হালনাগাদ করা, গঠনতন্ত্রের যুগোপযোগী সংশোধন করা, অবিলম্বে তফসিল ঘোষণা করা, নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা।

সংগঠনের সাধারণ সম্পাদক গৌরচাদ ঠাকুরের সঞ্চালনায় ও সভাপতি ধীষণ প্রদীপ চাকমার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক মাহবুবা জাহান রুমি,দপ্তর সম্পাদক জিতায়ন চাকমা, প্রচার ও প্রকাশ বিষয়ক সম্পাদক সৌরভ ধর এবং সমাজকল্যাণ ও পরিবেশ বিষয়ক সম্পাদক প্রত্যয় নাফাক। সংহতি জানিয়ে বক্তব্য রাখেন পিসিপির সিনিয়র সহ সভাপতি প্লেটো খীসা।

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন যাবৎ ছাত্র সংসদ নির্বাচন বন্ধ থাকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ দেশের অন্যান্য সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ বিঘ্নিত হচ্ছে। ছাত্র সমাজের ন্যায্য অধিকার আদায় ও ক্যাম্পাসে সুষ্ঠু ও প্রগতিশীল সংস্কৃতির বিকাশ ত্বরান্বিত করার জন্য বক্তারা অবিলম্বে চাকসু নির্বাচন আয়োজন করার দাবী জানান।

সভাপতির বক্তব্যে প্রদিপ চাকমা বলেন, আজকে সাধারণ শিক্ষার্থীদের ন্যায্য দাবি আদায়ের কোনো সুযোগ নেই। সাধারণ মানুষের টাকায় পরিচালিত প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচন বন্ধ করে দিয়ে প্রশাসন শিক্ষার্থীদের মুখ চেপে ধরেছে। প্রশাসন যদি ছাত্র ইউনিয়নের উত্থাপিত দাবি মেনে না নেয় তবে আগামীদিনে সাধারন শিক্ষার্থীদের সাথে নিয়ে পরবর্তী কর্মসূচি ঘোষণা করে আন্দোলন সংগ্রাম অব্যহত রাখবে ছাত্র ইউনিয়ন। 


সর্বশেষ সংবাদ