ময়মনসিংহে অপহৃত মাদ্রাসা ছাত্রীকে ২২ দিন পর উদ্ধার

উদ্ধার
উদ্ধার হওয়া তাবাসুম মাসুদা আক্তার সূচী (মাঝে)  © টিডিসি ফটো

ময়মনসিংহে অপহরণের ২২ দিন পর এক মাদ্রাসা ছাত্রীকে উদ্ধার করেছে ময়মনসিংহ পিবিআই। উদ্ধার হওয়া তাবাসুম মাসুদা আক্তার সূচী (১৫) ময়মনসিংহ সদর উপজেলার চরনিলক্ষীয়া দীঘলপাড়া গ্রামের মো. মহব্বত আলীর মেয়ে। সে সদর উপজেরার ভাটিপাড়া দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্রী।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় ময়মনসিংহ পিবিআই পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস ই-মেইল বার্তায় এই খবর নিশ্চিত করেছেন।

ওই ই-মেইল বার্তায় বলা হয় মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে সাতটার দিকে ময়মনসিংহ সদর উপজেলার চরনিলক্ষীয়া দীঘলপাড়া এলাকা থেকে ওই অপহৃত ছাত্রীকে উদ্ধার করা হয়। তার আগে এই ঘটনায় ময়মনসিংহ আদালতে দায়েরকৃত ওই মামলাটি তিনদিন আগে অধিগ্রহন করে সংস্থাটি।

ওই ই-মেইল বার্তায় আরও জানানো হয়, ময়মনসিংহ সদর উপজেলার চরনিলক্ষীয়া দীঘলপাড়া গ্রামের ওই ছাত্রী মাদ্রাসায় আসা-যাওয়ার পথে একই গ্রামের মোজাম্মেল হক (২১) তাকে উত্যক্ত করতো। পরে এ ঘটনায় ওই ছাত্রীর মা মোছা. কিতাবজান উত্যক্তকারীর মা জোসনা আরাকে বিষয়টি জানালে উল্টো তাকে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। সেই সাথে উত্যক্তকারীর মা জোসনা আরার কাছে এ ব্যাপারে নালিশ করায় ক্ষিপ্ত হয়ে মোজাম্মেল হক সুযোগ বুঝে গত ২২ আগস্ট ভোর বেলায় ওই ছাত্রীকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়।

পরবর্তীতে ওই ছাত্রীর পরিবার তাকে খোঁজাখুঁজি করে না পেয়ে ছাত্রীর মা মোছা. কিতাবজান বাদী হয়ে এ ঘটনায় উত্যক্তকারীর মা জোসনা আরা এবং অভিযুক্ত মোজাম্মেল হকের বিরুদ্ধে ময়মনসিংহ আদালতে একটি মামলা (কোতোয়ালী থানার সিআর মামলা নং-১৪২/২১, ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সং/০৩) এর ৭/৩০ দায়ের করেন) দায়ের করেন।

পরে ওই মামলাটি ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানা পুলিশ তদন্তে নামে। পরবর্তীতে তিন দিন আগে মামলাটি অধিগ্রহণ করে ময়মনসিংহ পিবিআই। পরে আজ মঙ্গলবার সকালে ওই অপহৃত মাদ্রাসা ছাত্রীকে উদ্ধার করা হয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ