অপহরণের শিকার অস্ট্রেলিয়ার ক্রিকেটার ম্যাকগিল

স্টুয়ার্ট ম্যাকগিল
সাবেক অধিনায়ক রিকি পন্টিংয়ের সঙ্গে স্টুয়ার্ট ম্যাকগিল  © ফাইল ফটো

অপহৃত হলেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার স্টুয়ার্ট ম্যাকগিল। তবে ‌দেশটির সাবেক স্পিনারকে এক ঘণ্টার মধ্যেই ছেড়ে দেয় অপহরণকারীরা। এ ঘটনায় চার জনকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনাটি গত মাসের। ১৪ এপ্রিল সিডনির বাড়ি থেকে অপহরণ করা হয় ম্যাকগিলকে।

এরপর তাঁকে শহরের সম্পূর্ণ অন্য প্রান্তে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রচণ্ড মারধর করা হয়, বন্দুক দেখিয়ে ভয় দেখানো হয়। তবে এর এক ঘণ্টা পরে তাঁকে ছেড়েও দেওয়া হয়। অস্ট্রেলিয়া পুলিশের বক্তব্য, ঘটনার দিন উত্তর সিডনির রাস্তায় একজন হঠাৎই ম্যাকগিলের পথ আটকায়। এরপর আরও দু’জন সেখানে এসে ৫০ বছর বয়সী এই প্রাক্তন ক্রিকেটারকে গাড়িতে তুলে নেয়।

নিউ সাউথ ওয়েলস পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, ‘ক্রেমোর্নে গত ১৪ এপ্রিল রাত ৮টার সময় ঘটনাটি ঘটে। অপহৃতকে ব্রিনগেলি এলাকার একটি বাড়িতে নিয়ে গিয়ে মারধর করা হয়। বন্দুক দেখিয়ে হুমকি দেওয়া হয়। এক ঘণ্টা পরে বেলমোর এলাকায় ওই ব্যক্তিকে নামিয়ে দেয় দুষ্কৃতকারীরা।’

১৯৯৮ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে ৪৪টি টেস্ট খেলেছেন ম্যাকগিল। উইকেট নিয়েছেন ২০৮টি। শেন ওয়ার্নের সঙ্গে জুটি বেঁধে বেশ কিছু ম্যাচে তিনি জিতিয়েছেন অস্ট্রেলিয়াকে।


মন্তব্য