বছরজুড়ে গৃহকর্মীকে ধর্ষণ করা সেই বিশ্ববিদ্যালয় ছাত্র গ্রেপ্তার

আমজাদ মাহমুদ নিলয়
গৃহকর্মীকে ধর্ষণে অভিযুক্ত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আমজাদ মাহমুদ নিলয়  © সংগৃহীত

চাঁদপুরে এক বছর ধরে গৃহকর্মীকে ধর্ষণে অভিযুক্ত সেই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আমজাদ মাহমুদ নিলয়কে (২১) গ্রেপ্তার করেছে পুলিশ। ভোলার বোরহানউদ্দিন থানা এলাকা থেকে মঙ্গলবার (৪ মে) তথ্য প্রযুক্তির সহায়তায় নিলয়কে আটক করে চাঁদপুরে নিয়ে আসা হয়। এর আগে গত ১ মে নিলয়ের মা শাহনাজ বেগমকে গ্রেপ্তার করে পুলিশ।

তাদের বিরুদ্ধে ভূক্তভোগীর আবেদনের প্রেক্ষিতে চাঁদপুর সদর থানায় মামলা হয়েছে। এ মামলায় শাহনাজ বেগমকে আদালতে সোপর্দ করা হয়।

মামলায় অভিযোগ করা হয়েছে, তাদের বাসায় চার বছর ধরে কাজ করছেন ওই গৃহকর্মী। বাবা-মা কর্মস্থলে চলে গেলে সুযোগ পেলেই গৃহকর্মীকে ধর্ষণ করতেন মাহমুদ নিলয়। এ বিষয়ে তার বাবা-মা কোনও ব্যবস্থা না নিয়ে উল্টো নির্যাতনসহ ভয়ভীতি দেখিয়েছেন। নির্যাতন সহ্য করতে না পেরে গত ৩০ এপ্রিল সড়কে আত্মহত্যার চেষ্টা করেন ওই গৃহকর্মী। পরে আশপাশের মানুষ তাকে রক্ষা করেন।

জেলার পুলিশ সুপার মো. মিলন মাহমুদ গণমাধ্যমকে বলেন, বিষয়টি জানতে পেরে সেখানে তাৎক্ষণিকভাবে পুলিশ যায়। তবে পুলিশ যাওয়ার আগেই নিলয় ও তার বাবা মাজেদ পালিয়ে গিয়েছিলেন। তবে তার মাকে গ্রেপ্তার করা হয়। ওই তরুণীর ডাক্তারি পরীক্ষা হয়েছে বলে জানান তিনি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ জানান, এ ঘটনায় তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে। চাঁদপুর সদর হাসপাতালে ভুক্তভোগী তরুণীর ডাক্তারি পরীক্ষা হয়েছে বলে তিনি জানান।


মন্তব্য

সর্বশেষ সংবাদ