মসজিদের কোরআন চুরি, ২ মাদ্রাসাছাত্র আটক

কোরআন চুরি
প্রতীকী ছবি

মসজিদের কোরআন শরীফ চুরি করে বিক্রির অভিযোগে দুই মাদ্রাসা ছাত্রকে আটক করা হয়েছে। গত রবিবার রাজকাড়ীর বালিয়াকান্দি উপজেলার সদর ইউনিয়নের সুইচ গেইট এলাকার জামে মসজিদে এই চুরির ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন, মো. মেহেদী হাসান (১৮) ও তাওহিদুল ইসলাম (১৯)। মেহেদীর বাড়ি উপজেলার ইসলামপুর ইউনিয়নের দিয়ারা গ্রামে।  আর তাওহিদুলের বাড়ি পাংশা উপজেলার কসবামাঝাইল ইউনিয়নের সুবর্ণকোলা গ্রামে। তারা দুজনই ঝিনাইদহ শৈলকুপা উপজেলার বরিয়া দারুল উলুম মাদ্রাসার ছাত্র।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত রবিবার সকাল ১০টার দিকে ওই মসজিদ থেকে ১১টি কোরআন শরীফ চুরি করেন মেহেদী ও তাওহিদ। একটি মোটরসাইকেলে করে তারা কোরআন শরীফগুলো চুরি করে। ওইদিন সন্ধ্যায় তারা যাওয়ার সময় স্থানীয় এক ব্যক্তি তাদের আটক করে মসজিদের ইমামকে খবর দেয়। পরে এলাকাবাসীর জিজ্ঞাসাবাদে তারা কোরআন চুরির ঘটনা শিকার করে। পরে রাতে তাদের পুলিশের কাছে সোপর্দ করা হয়। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিকুজ্জামান বলেন, আটক দুই ছাত্র এর আগেও বিভিন্ন গ্রামের মসজিদ থেকে কোরআন শরীফ চুরি করার কথা শিকার করেছে। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


মন্তব্য