পুলিশের সহায়তায় মায়ের কোলে ফিরলো চুরি যাওয়া নবজাতক

রাবেয়া
বুকের ধনকে ফিরে পেয়ে হাস্যোজ্জ্বল মা রাবেয়া  © টিডিসি ফটো

রাজধানীর কদমতলী থানার জিনম হাসপাতাল থেকে চুরি যাওয়ার ৫ দিন পর এক নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার (২৩ অক্টোবর) ভোরে নবজাতককে উদ্ধার করে তার মায়ের কাছে ফিরিয়ে দিয়েছে পুলিশ। গ্রেফতাররা হলেন- কামরুন নাহার মুন্নি (৪০), রুনা (৩৫), রওশন আরা (৫০) ও আফসানা বেগম (৪৫)।

কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জামাল উদ্দিন মীর জানান, গত রোববার কামরুন নাহার মুন্নির সহায়তায় কদমতলীর জিনম হাসপাতালে ভর্তি হন রাবেয়া হাফছানা। এদিন রাতে অপারেশনের (সিজার) মাধ্যমে তিনি একটি নবজাতকের জন্ম দেন। গত ১৮ থেকে ১৯ অক্টোবরের মধ্যে যেকোনো সময় নবজাতকটি হাসপাতল থেকে চুরি হয়ে যায়। এরপর তাকে নানা জায়গায় খোঁজাখুঁজি করা হয়।

ওসি আরও বলেন, গত বুধবার রাত সাড়ে ৮টায় থানায় এসে ভুক্তভোগী রাবেয়া তার সন্তান চুরি হয়ে গেছে মর্মে অভিযোগ করেন। এ সময় তাৎক্ষণিকভাবে কামরুন নাহারকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে তার দেয়া তথ্যের ভিত্তিতে জিনম হাসপাতালে অভিযান চালিয়ে রুনাকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মহাখালীতে অভিযান চালিয়ে আরেক অভিযুক্ত রওশন আরাকে গ্রেফতার করা হয়।

পরবর্তীতে রওশন আরার দেয়া তথ্যের ভিত্তিতে মূল অভিযুক্ত আফসানা বেগমকে বৃহস্পতিবার (২২ অক্টোবর) ভোরে ঢাকা থেকে গ্রেফতার করে চুরি হওয়া নবজাতককে উদ্ধার করা হয়।

ওসি বলেন, প্রাথমিকভাবে গ্রেফতাররা ঘটনার সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। শেষ পর্যন্ত নবজাতকটিকে তার মায়ের কোলে ফিরিয়ে দেয়া গেছে এটা বড় সান্ত্বনা। এ ঘটনায় কদমতলী থানায় মানবপাচার ও প্রতিরোধ আইনে একটি মামলা করা হয়েছে।


মন্তব্য