দিনাজপুরে আন্দোলনে ‘গান শটে’ আহত কলেজছাত্রের মৃত্যু

রাহুল ইসলাম
রাহুল ইসলাম  © সংগৃহীত

দিনাজপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচিতে গিয়ে ‘গান শটে’ আহত এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (৯ আগস্ট) সন্ধ্যা সোয়া সাতটায় রাহুল ইসলাম নামের ওই শিক্ষার্থীর মৃত্যু হয়। আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাস্টার মাসুদ রানা মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।

রাহুল ইসলাম দিনাজপুর সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের বিদুরশাই মহারাজপুর এলাকার মোসলেম উদ্দিনের ছেলে। সে রানীগঞ্জ এহিয়া স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিল। 

রাহুলের বড় ভাই আলামিন ইসলাম বলেন, ৪ আগস্ট আন্দোলনে অন্যান্য শিক্ষার্থীর সঙ্গে ছিল রাহুল। দুপুরের কিছু সময় পর দিনাজপুর শহরের হাসপাতাল মোড়ে অবস্থান নেন আন্দোলনকারীরা। পুলিশ অবস্থান নেয় পৌরসভা রেলক্রসিং এলাকায়। এ সময় পুলিশের একটি কাঁদানে গ্যাসের শেল রাহুলের সামনে এসে পড়ে। পরে পুলিশের ছররা গুলিতে আহত হয় সে। তাৎক্ষণিক তাকে দিনাজপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে তাকে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে তার শরীর থেকে গুলি বের করেন চিকিৎসকেরা। বুধবার বিকেল থেকে তার তীব্র শ্বাসকষ্ট শুরু হয়। পরে সন্ধ্যায় তাকে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সন্ধ্যায় রাহুলের মৃত্যু হয়।


সর্বশেষ সংবাদ