রাবিতে ঘুরতে আসা শিক্ষার্থী অপহরণ মামলায় ছাত্রলীগ নেতা গ্রেফতার

রাবিতে ঘুরতে আসা শিক্ষার্থী অপহরণ মামলায় গ্রেফতার ছাত্রলীগ নেতা পারভেজ আলী হৃদয়
রাবিতে ঘুরতে আসা শিক্ষার্থী অপহরণ মামলায় গ্রেফতার ছাত্রলীগ নেতা পারভেজ আলী হৃদয়  © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসে ঘুরতে আসা এক শিক্ষার্থীকে অপহরণ করে চাঁদা দাবির ঘটনা একজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতার করা মামলায় পুলিশ গ্রেফতার করেন পারভেজ আলী হৃদয়কে; তিনি রাজশাহী মহানগর ছাত্রলীগের উপ-বিজ্ঞান বিষয়ক সম্পাদক পদে রয়েছেন। এছাড়াও তিনি এর আগে নগরীর ২৮ নং ওয়ার্ড পূর্ব ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন এবং তিনি রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিরাজুম মুবিন সবুজের অনুসারী।

শনিবার (১১ ফেব্রুয়ারি) অভিযান চালিয়ে তাকে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ। এ বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান।

এ বিষয়ে হাফিজুর রহমান জানান, অপহরণ ও চাঁদা দাবির মামলায় এর আগে তিন জনকে গ্রেফতার করা হয়েছিল রাবি ক্যাম্পাস থেকে। গতকাল শনিবার মামলা আরেক আসামিকে গ্রেফতার করে পুলিশ। এরপর আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

এ বিষয়ে রাজশাহী মহানগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক সম্পাদক সিরাজুম জানান, পারভেজকে গ্রেফতারের বিষয়টি আমরা শুনেছি। তবে যতটুক জানি রুয়েটের কয়েকজন এ ঘটনায় জড়িত। সেখানে পারভেজ কিভাবে জড়ালো তা জানতে হবে। সে যদি প্রকৃত অপরাধী হয় তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে নাজমুল নজরুল নামে রাজশাহীর ইনস্টিটিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) এক শিক্ষার্থীকে তুলে নিয়ে যায় রুয়েটের তিন শিক্ষার্থী। তাকে আটকে রেখে মারধর ও চাঁদা দাবি করে। পুলিশ ওই শিক্ষার্থীকে উদ্ধার করে এবং তিনজনকে আটক করে। পরবর্তীতে ভুক্তভোগী শিক্ষার্থী রুয়েটের তিনজনসহ অজ্ঞাত দুজনকে আসামি করে অপহরণ ও চাঁদাবাজির মামলা দায়ের করেন। সেই মামলায় পারভেজকে গ্রেফতার করা হয়। এর আগে একই মামলায় এক ছাত্রলীগ নেতাসহ রুয়েটের তিন শিক্ষার্থীকে গ্রেফতার করে পুলিশ। তারা বর্তমানে কারাগারে আছে।


সর্বশেষ সংবাদ