বইমেলায় আসছে হাবিপ্রবি শিক্ষার্থী রাকিবের ‘প্রথম উৎসর্গ’

বই
প্রথম উপসর্গ   © টিডিসি ফটো

ফেব্রুয়ারিতে শুরু হচ্ছে 'অমর একুশে বইমেলা-২০২২। এবার আসছে হাবিপ্রবি শিক্ষার্থী লেখক মো. বোরহান আহমেদ রাকিবের উপন্যাস ‘প্রথম উপসর্গ’।  শাহাদাত হোসাইনের প্রচ্ছদে এবং শিখা প্রকাশনীর ব্যানারে এই উপন্যাস দর্শনার্থী ও পাঠক-পাঠিকাদের জন্য মেলায় শিখা প্রকাশনীর স্টলে পাওয়া যাবে।

এর পাশাপাশি বইটি রকমারি ডটকম ও বোরহান আহমেদ রাকিবের ফেসবুক আইডিতে সরাসরি প্রি-অর্ডার করা যাবে। বইটির দাম নির্ধারণ করা হয়েছে ১৮০ টাকা।

‘প্রথম উৎসর্গ’ বাস্তবতার নিরিখে রোমান্টিক ঘটনার উপন্যাস। এতে কবিগুরুর ভাষায় ‘শেষ হইয়াও হইলো না শেষ’ ধাঁচের গল্পগুলোকে পাঠকদের সামনে ভিন্ন দৃষ্টিভঙ্গিতের উপস্থাপনের চেষ্টা করা হয়েছে। মানুষের মন, বাস্তবতা, মনস্তত্ব, রোমান্টিকতার বিষয়গুলোকে উপজীব্য করে রচিত হয়েছে এই উপন্যাসটি।

আরও পড়ুন: কক্ষ দখলে নিয়ে পছন্দের শিক্ষার্থী তুলছেন ছাত্রলীগের নেতারা

বোরহান আহমেদ রাকিব বলেন, ছোটবেলায় থেকে বই পড়ার অভ্যাস আর সেই সুবাদে নিজে বই লেখার স্বপ্ন দেখতে থাকি। আজ তা সত্যি হচ্ছে। আশা করছি পাঠকমহলে বইটি ভালো সাড়া পাবে।

জীবনযুদ্ধে হার না মানা এক সৈনিক রাকিব। অভাব-অনটনের কারণে নানান বাধা-বিপত্তিকে কাটিয়ে উঠতে হয়েছে তাকে। কাঠখড় পুড়িয়ে অবশেষে ভর্তি হন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০ ব্যাচে। রাকিব পড়াশোনার পাশাপাশি লেখালেখি করেন। বোরহান আহমেদ রাকিবের গ্রামের বাড়ি রংপুর জেলার কাউনিয়া উপজেলার নিজদর্পা গ্রামে।


মন্তব্য

x