প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন কুবির ৫ নারী শিক্ষার্থী

কুমিল্লা বিশ্ববিদ্যালয়
কুমিল্লা বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯ এর জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট ১৭৮ জন এ স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন। স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকায় রয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাঁচ জন নারী  শিক্ষার্থী।

রবিবার (৩০ এপ্রিল) ইউজিসির রিসার্চ সাপোর্ট এন্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। 

আরো পড়ুন: প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন জবির ০৬ শিক্ষার্থী

কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে নির্বাচিত শিক্ষার্থীরা হলেন, পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী সোনিয়া আক্তার(৩.৯৭), ইংরেজি বিভাগের শিক্ষার্থী নূরে জাহান তাহিন (৩.৪৬), প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী মোছা. তাসলিমা আক্তার (৩.৮২), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের শিক্ষার্থী তাসপিয়া সালাম (৩.৮৮) এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী রিপা আক্তার (৩.৯৮)। 

প্রসঙ্গত, উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের মেধাবিকাশে উৎসাহিত করতে ২০০৫ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান করে আসছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। এ বছর প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য ৩৭টি বিশ্ববিদ্যালয়ের ১৭৮ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে।


সর্বশেষ সংবাদ