ফল পুনর্নিরীক্ষার আবেদনের সুযোগ পাচ্ছেন গুচ্ছ ভর্তিচ্ছুরা

ভর্তি পরীক্ষা
ভর্তি পরীক্ষা   © সংগৃহীত

গুচ্ছভুক্ত ২২টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফল পুনর্নিরীক্ষার আবেদনের সুযোগ পাচ্ছেন ভর্তিচ্ছুরা। মঙ্গলবার (৩০ আগস্ট) থেকে এই আবেদন শুরু হবে। শিক্ষার্থীরা দুই হাজার টাকা ফি পরিশোধের মাধ্যমে ফল পুনর্নিরীক্ষার আবেদন করতে পারবেন।

গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত টেকনিক্যাল কমিটির আহ্বায়ক এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাছিম আখতার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘ভর্তিচ্ছু শিক্ষার্থীরা গুচ্ছের বিভিন্ন ইউনিটের ফল পুনর্নিরীক্ষার আবেদনের সুযোগ পাচ্ছেন। মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুর ১২টা থেকে এ আবেদন করা যাবে। আগামী ৪ সেপ্টেম্বর পর্যন্ত এ আবেদন চলবে।’

তিনি আরও জানান, ‘ফল পুনর্নিরীক্ষার কাজটি ম্যানুয়ালি করা হবে। এজন্য শিক্ষার্থীদের ২ হাজার টাকা দিয়ে অনলাইনে আবেদন করতে হবে।’

এ ব্যাপারে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির যুগ্ম আহবায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক জানান, ‘আমরা নির্ভুলভাবে ফল তৈরি করেছি। এরপরও যদি কারো ফল নিয়ে অসন্তোষ থাকে তাহলে তিনি ফল পুনর্নিরীক্ষার আবেদন করতে পারবেন। ফল পুনর্নিরীক্ষার পরও যদি তিনি অসন্তুষ্ট থাকেন, তাহলে আমরা তার ওএমআর শিট তাকে দেখিয়ে দেব।’

আরও পড়ুন : গুচ্ছের ভর্তি বিজ্ঞপ্তি নিয়ে যা জানা গেল

জানা গেছে, রোল এরর এবং সেট/সাবজেক্ট কোড এররের কারণে ‘ক’ ইউনিটের ১ হাজার ৫৫১ জনের, ‘বি’ ইউনিটে ৪৮ জনের এবং গুচ্ছের ‘সি’ ইউনিটে ৩৬ জনের খাতা বাতিল করা হয়।

এর আগে, ৩০ জুলাই দেশের ১৯ কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে গুচ্ছের ‘ক’ ইউনিটের, ১৩ আগস্ট মানবিক অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের এবং ২০ আগস্ট বাণিজ্য অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

গুচ্ছের এবারের ভর্তি পরীক্ষায় ‘ক’ ইউনিটে ৮৫ হাজার ৫৮২ জন, ‘বি’ ইউনিটে ৪৮ হাজার ১০৬ জন এবং ‘সি’ ইউনিটে ২৩ হাজার ২২৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী পাস করেছেন।


সর্বশেষ সংবাদ