চবিতে সেকেন্ড টাইমের দাবিতে ইউজিসি চেয়ারম্যান বরাবর স্মারকলিপি

চবি
চবি   © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে সেকেন্ড টাইম ভর্তি পরীক্ষার সুযোগ দাবিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) বরাবর স্মারকলিপি দিয়েছে শিক্ষার্থীরা। সোমবার (১৩ জুন) সকাল ১০টায় ইউজিসি চেয়ারম্যান বরাবর এই স্মারকলিপি জমা দিয়েছে ২০২০ সালের এইচএসসি উত্তীর্ণ শিক্ষার্থীরা। 

স্মারকলিপিতে শিক্ষার্থীরা জানান, সবিনয় নিবেদন এই যে আমরা এইচএসসি ২০ব্যাচের ক্ষতিগ্রস্ত শিক্ষার্থী। আপনারা অবগত আছেন যে, আমরা গত ৬ মাস ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সেকেন্ড টাইম চাওয়ার দাবিতে আন্দোলন করে আসছি। আমাদের ক্ষতির কথা বিবেচনা করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, গুচ্ছভুক্ত ২৩টি বিশ্ববিদ্যালয় ইউজিসির সহায়তায় দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রেখেছেন। 

শিক্ষার্থীরা আরও জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আমরা দীর্ঘদিন আন্দোলন করে আসতেছি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়  ডেইলি ক্যাম্পাসের লাইভে এসে আশ্বাস দিয়েছিলেন যে, তিনি ২য় বার ভর্তি পরীক্ষার পক্ষে সর্বোচ্চ চেষ্টা করবেন। কিন্তু কোর মিটিং থেকে সিদ্ধান্ত আসে যে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ দেওয়া হবে না। আমরা শিক্ষার্থীরা দীর্ঘদিন ক্যাম্পাসে গিয়ে স্যারদের নিকট  অনুরোধ করেছি। তাদের হাতে পায়ে পর্যন্ত ধরেছি। তারা জানায় তাদের দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ দিতে কোনো সমস্যা নাই। 

শিক্ষার্থীরা জানান, বিবিএ ফ্যাকাল্টির ডিন হেলাল নিজামি স্যার বলেন দ্বিতীয়বারের শিক্ষার্থীরা তুলনামূলক বেশি মেধাবী থাকে সুতরাং তার এতে আপত্তি নেই। কিন্তু উপাচার্য মহোদয়  ২য়বার ভর্তি পরীক্ষার বিষয়ে তেমন কোন গুরুত্ব দেননি।

অতএব, ইউজিসির নিকট আকুল আবেদন আপনারা শিক্ষার্থীদের নিজেদের সন্তানতুল্য মনে করে শিক্ষার্থীদের করুন, পরিস্থিতিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় ২০২০ সালের এইচএসসি পাশ করা শিক্ষার্থীদের সুযোগ দেওয়ার জন্য চবি কর্তৃপক্ষকে অবগত করে বাধিত করবেন।


সর্বশেষ সংবাদ