মেডিকেলের ভর্তি পরীক্ষায় প্রথম মিম

সুমাইয়া মোসলেম মিম
সুমাইয়া মোসলেম মিম  © সংগৃহীত

২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করেছেন সুমাইয়া মোসলেম মিম নামে এক ভর্তিচ্ছু শিক্ষার্থী। তিনি খুলনা মেডিকেল কলেজে পরীক্ষা দিয়েছেন বলে জানা গেছে।

আজ মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে পরীক্ষার ফলাফল ঘোষণা করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

আরও পড়ুন: এবারও মেডিকেল ভর্তির ফলে প্রথম মেয়ে

জানা যায়, সুমাইয়া মোসলেম মিমের মোট প্রাপ্ত নম্বর ২৯২.৫। আর ভর্তি পরীক্ষায় ১০০-এর মধ্যে পেয়েছেন ৯২.৫। তার পিতা মুসলেম উদ্দিন সরদার একজন সরকারি চাকরিজীবী। খাদিজা খাতুনও একজন সরকারি চাকরিজীবী। তার জন্ম ২০০৪ সালের ১১ অক্টোবর। 

তিনি খুলনার ডুমুরিয়া গার্লস স্কুল থেকে ২০১৯ সালে এসএসসি এবং সরকারি এম এম সিটি কলেজ থেকে ২০২১ সালে এইচএসসি সম্পন্ন করেন।

এবারের মেডিকেল ভর্তি পরীক্ষায় পাস করেছেন ৭৯ হাজার ৩৩৯ জন শিক্ষার্থী। পাসের হার ৫৫ দশমিক ১৩ শতাংশ। ফলাফল অনুযায়ী সরকারি কলেজে ১ হাজার ৮৮৫ জন ছাত্র এবং ২ হাজার ৩৪৫ জন ছাত্রী ভর্তি হতে পারবেন।

আরও পড়ুন: এক ক্লিকেই দেখুন মেডিকেল ভর্তির ফল

ফল প্রকাশ অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে হয়েছে। ছেলেদের তুলনায় মেয়েরা বেশি পাস করেছে। সর্বোচ্চ প্রাপ্ত নম্বর পেয়েছে মেয়ে।


সর্বশেষ সংবাদ