সাত কলেজের দুই ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

সাত কলেজের লোগো
সাত কলেজের লোগো  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান এবং বাণিজ্য  ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (১৪ মে) ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়েছে। ভর্তিচ্ছুরা নিজেদের রোল নম্বর সাত কলেজের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট থেকে দেখতে পারবেন।

এর আগে সরকারি সাত কলেজের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ১০ মে এবং ব্যবসায় শিক্ষা ইউনিটে ১১ মে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় শুরু হয়ে এ পরীক্ষা শেষ হয় বেলা ১২টায়। চলতি বছর ইউনিটটির প্রতি আসনের বিপরীতে লড়েন মাত্র ৩ জন ভর্তিচ্ছু।

আরও পড়ুন: সাত কলেজের প্রথম ভর্তি পরীক্ষায় বসছেন ২৪ হাজার ভর্তিচ্ছু

বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির তথ্য বলছে, এ বছর ব্যবসায় শিক্ষা ইউনিটের ৪ হাজার ৮৯২টি আসনের বিপরীতে আবেদন জমা পড়ছে ১৬ হাজার ৯৫০টি। সে হিসেবে প্রতি আসনের জন্য লড়বেন প্রায় ৩ জন ভর্তিচ্ছু।

পরীক্ষার নির্ধারিত সময় থাকবে এক ঘণ্টা। ভর্তি পরীক্ষায় পাস নম্বর ৪০ অর্থাৎ ৪০-এর কম নম্বর পেলে তাকে ভর্তির জন্য যোগ্য বিবেচনা করা হবে না। তবে ভুল উত্তরের জন্য কোনো নম্বর কাটা যাবে না।

এছাড়াও এবার কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ৯ হাজার ৯৭৯টি আসনের বিপরীতে আবেদন জমা পড়ছে ২৩ হাজার ৭৮৯টি। সে হিসেবে প্রতি আসনের জন্য লড়বেন প্রায় ২ জন ভর্তিচ্ছু।


সর্বশেষ সংবাদ