মাইগ্রেশন নিয়ে টেকনিক্যাল কমিটির সভায় যে সিদ্ধান্ত হলো

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ফটাে

গুচ্ছভুক্ত ২২টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সপ্তম মেধাতালিকা থেকে মাইগ্রেশন সিস্টেম বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে শিক্ষার্থীদের প্রতিবাদের মুখে এই সিদ্ধান্ত পুনর্বিবেচনায় সভা করেছে টেকনিক্যাল কমিটি। গতকাল বুধবার রাত ৮টায় এই সভা অনুষ্ঠিত হয়।

সভা সূত্রে জানা গেছে, গুচ্ছে সপ্তম মেধাতালিকা থেকে মাইগ্রেশন চালু রাখার বিষয়ে টেকনিক্যাল কমিটির বেশ কয়েকজন সদস্য একমত পোষণ করেছেন। তবে কয়েকজন এর বিরোধীতা করায় চূড়ান্ত কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি টেকনিক্যাল কমিটির সদস্যরা। তবে প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন চালু রাখার পক্ষে মত এসেছে।

টেকনিক্যাল কমিটির সদস্যদের মতামত নিয়ে আজ বৃহস্পতিবার বেলা ১১টায় আরেকটি সভা ডাকা হয়েছে। গুচ্ছভুক্ত সকল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা এই সভায় উপস্থিত থাকবেন। সভায় শিক্ষার্থীদের দাবি এবং টেকনিক্যাল কমিটির মতামত তুলে ধরা হবে। এরপর মাইগ্রেশন চালু রাখা না রাখার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক টেকনিক্যাল কমিটির একজন সদস্য বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকালে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, যে সকল শিক্ষার্থী মাইগ্রেশন পদ্ধতি চালু রাখার দাবি জানিয়েছেন তাদের দাবি যৌক্তিক। কেননা বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন বন্ধ করে দিলে অনেকে কম নম্বর নিয়ে ভালো বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবে। আর যারা ভালো নম্বর নিয়ে তুলনামূলক পিছিয়ে পড়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি রয়েছেন তারা আর সামনের দিকে থাকা বিশ্ববিদ্যালয়ে যেতে পারবে না।

তিনি আরও বলেন, গতকাল রাতের সভায় আমরা শিক্ষার্থীদের এই যুক্তিটি নিয়ে আলোচনা করেছি। টেকনিক্যাল কমিটির অধিকাংশ সদস্য শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে মাইগ্রেশন পদ্ধতি চালু রাখার পক্ষে মত দিয়েছেন। বিষয়টি নিয়ে আজ (বৃহস্পতিবার) মূল কমিটির সভা অনুষ্ঠিত হবে। সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

সার্বিক বিষয়ে জানতে চাইলে টেকনিক্যাল কমিটির আহবায়ক এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাছিম আখতার দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, মাইগ্রেশন চালু রাখা না রাখার বিষয়ে প্রাথমিকভাবে কিছু আলোচনা হয়েছে। আজ আমাদের মূল কমিটির সভা রয়েছে। সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। বেলা ১১টায় এই সভা শুরু হবে বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ