রাবির প্রথমবর্ষের ক্লাস শুরু ১ নভেম্বর

রাবি
রাবি   © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শিক্ষার্থীদের ক্লাস আগামী ১ নভেম্বর (মঙ্গলবার) থেকে শুরু হবে। 

সোমবার (২২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের বিবিএ প্রথমবর্ষ ভর্তি পরীক্ষা ২০২১-২২, ‘বি’ ইউনিটের চীফ কো-অর্ডিনেটর এবং বিজনেস স্টাডিজ অনুষদের অধিকর্তা অধ্যাপক ড. মো. ফরিদুল ইসলাম স্বাক্ষরিত ‘বি’ ইউনিটে ভর্তির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিজনেস স্টাডিজ অনুষদ ও আইবিএ (ইউনিট-বি) বিবিএ প্রথমবর্ষ ভর্তি পরীক্ষা ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থী ও পোষ্য কোটায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের বিষয় পছন্দক্রম এবং মেধার ভিত্তিতে চূড়ান্তভাবে নির্বাচিত ছাত্র/ছাত্রীদের বিভাগের আসন অনুযায়ী প্রথম নির্বাচিত তালিকা প্রকাশ করা হল।

এতে আরও বলা হয়, প্রথম নির্বাচন তালিকায় নির্বাচিতদের সাক্ষাৎকার ২৪/০৮/২০২২, ২৫/০৮/২০২২ ও ২৮/০৮/২০২২ তারিখ সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত গ্রহণ করা হবে। ছাত্র/ছাত্রীদের উক্ত তারিখে সকাল ৯টায় রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের শিক্ষক লাউঞ্জে (২০৮ নং কক্ষ) উপস্থিত হয়ে সাক্ষাৎকার প্রদানের নির্ধারিত স্থান সম্পর্কে অবহিত হতে হবে। ভর্তি কার্যক্রম ০১/০৯/২০২২ তারিখ হতে শুরু হবে।

আরও পড়ুন : রাবির ‘বি’ ইউনিটে ভর্তিচ্ছুদের সাক্ষাৎকারের সময়সূচি ঘোষণা

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্বাচিত ছাত্র/ছাত্রীদের ০১/০৯/২০২২ তারিখ হতে ০৭/০৯/২০২২ তারিখের মধ্যে অনলাইনে ভর্তি ফরম পূরণ করার পর দুই কপি প্রিন্ট করে অফিস চলাকালীন সময়ে বিজনেস স্টাডিজ অনুষদ অফিসে (ডীনস্ কমপ্লেক্স, তৃতীয় তলা, রুম নং ৩১৮) এসে ভর্তির পরবর্তী কার্যক্রম সম্পন্ন করতে হবে। উল্লেখ্য যে, নির্ধারিত সময়ের মধ্যে ভর্তির সকল প্রক্রিয়া সম্পন্ন করতে না পারলে পরবর্তীতে ভর্তির আর কোন সুযোগ থাকবে না। আসন ফাঁকা থাকা সাপেক্ষে মেধাক্রম অনুসারে পরবর্তী তালিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। কোন ভর্তিচ্ছু যদি ভর্তিকৃত বিভাগেই থাকতে চান তাকে অনলাইন ভর্তির ওয়েবপেজে লগ-ইন করে অটো-মাইগ্রেশন বন্ধ-এর অপশন বেছে নিতে হবে। 
এছাড়া ক্লাস আগামী ১ নভেম্বর, ২০২২ থেকে শুরু হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। 


সর্বশেষ সংবাদ