ঢাবির ‘ক’ ইউনিটের পরীক্ষা: সাংবাদিকদের টাকা দেওয়ার  প্রস্তাব

টাকা
উপাচার্যের সংবাদ সম্মেলন  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালীন সাংবাদিকদের খামে ভরে টাকা দেওয়া হলে সেটি গ্রহণ করেননি কেউ। বিষয়টি নিয়ে হট্টগোল সৃষ্টি হলে টাকার খামগুলো ফেরত নিয়ে যাওয়া হয়।

শুক্রবার (১০ জুন) ভর্তি পরীক্ষা চলাকালীন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সংবাদ সম্মেলন করতে আসলে টাকার খাম দেওয়ার এই ঘটনা ঘটে।

জানা গেছে, ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় বেলা ১১টা ১৫ মিনিটে কার্জন হল পরিদর্শনে যান উপাচার্য। হল পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফ করেন তিনি। এ সময়  জনসংযোগ দপ্তরের সেকশন অফিসার (রিপোর্টিং) শুভাশীষ রঞ্জন সরকার বেশ কয়েকজন টেলিভিশন সাংবাদিককে খামে করে টাকা দেওয়ার প্রস্তাব করেন। তবে সাংবাদিকরা সেই টাকা গ্রহণ করেননি। বিষয়টি নিয়ে ক্ষোভও প্রকাশ করেছেন বেশ কয়েকজন।

এ প্রসঙ্গে জানতে চাইলে শুভাশীষ রঞ্জন সরকার বলেন, “আমি যখন ওখানে গিয়েছিলাম, তখন ডিন অফিস থেকে একজন স্যার আমাকে বলল আপনি তো পিআর থেকে এসেছেন। সাংবাদিকদের তো আমরা কোনো চা-নাস্তা করাতে পারিনি। একটা অনারিয়াম ছিল, এগুলো দেওয়ার ব্যবস্থা করলে ভালো হত।

আরও পড়ুন: ‘আল্লাহ যেন সন্তানের ঢাবির স্বপ্ন পূরণ করেন’

তখন আমি যখন কয়েকজনকে দিতে গেলাম, কেউ তা নেননি। পরে আমি সেগুলো ফেরত দিয়ে দিয়েছি। ডিন অফিস থেকে ১০টি খাম বিতরণ করতে দেওয়া হয়েছিল, তবে সেখানে কত টাকা ছিল তা খুলে দেখিনি।’’  

বিষয়টি নিয়ে জানতে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সাধারণত আমাদের কেউ  এ ধরনের কাজ করে না। যেসব বিষয় অপ্রাসঙ্গিক এবং যেগুলো বিশ্ববিদ্যালয়ের সম্মানের সঙ্গে যায় না; সেগুলো কেউ না করি, সেটা আমাদের কাম্য।


x

সর্বশেষ সংবাদ